নিউইয়র্ক     মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে ভয়ভীতির ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহ্বান সিইসির

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০২৩ | ১২:৩৩ পূর্বাহ্ণ | আপডেট: ০১ জুন ২০২৩ | ১২:৩৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
নির্বাচনে ভয়ভীতির ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহ্বান সিইসির

সিইসি কাজী হাবিবুল আউয়াল।পুরোনো ছবি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিগত দিনের মতো আগামী ১২ জুনের নির্বাচনও অবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে হবে। আর এজন্য যে কোনো ভয়ভীতির ঊর্ধ্বে থেকে প্রিসাইডিং অফিসারদের দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার সকালে খুলনার বয়রা মহিলা মহাবিদ্যালয়ের সম্মেলন কক্ষে প্রিসাইডিং অফিসারদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রিসাইডিং অফিসাররা ভোটকেন্দ্রে সর্বাধিক ক্ষমতাধর ব্যক্তি। কেউ কোনো প্রভাব বিস্তার করার চেষ্টা করলে তা কোনোভাবেই মেনে নেবেন না। আপনারা যদি মনে করেন, কেউ ঝামেলা করছে, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পিছপা হবেন না। পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনে পুলিশকে জানাবেন। এমনকি অনৈতিক চেষ্টার মাধ্যমে কেউ প্রভাব বিস্তারের চেষ্টা করলে আপনারা সেসব কেন্দ্রে ভোট বন্ধ করেও দিতে পারেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, জাতিকে একটি গ্রহণযোগ নির্বাচন উপহার দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব। কারও পক্ষে পক্ষপাতিত্ব করার কোনো সুযোগ নেই। ভোটকেন্দ্রে শুধু ভোটারদের অধিকার সংরক্ষণই আমাদের অন্যতম দায়িত্ব। কঠোর অবস্থানে থেকে নির্বাচন পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ করা হবে। কোনো ধরনের শৈথল্যতা প্রদর্শন করা যাবে না। আপনাদের মনে রাখতে হবে নির্বাচন হবে নিরপেক্ষ, অবাধ এবং গ্রহণযোগ্য। নির্বাচনের মতোই হবে নির্বাচন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান। এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাসুদুর রহমান ভুঞা, রেঞ্জ ডিআইডি মঈনুল হক, জেলা প্রশাসক ইয়াসির আরেফিন, পুলিশ সুপার মো. মাহাবুব হাসান ও রিটার্নিং অফিসার মো. আলাউদ্দিন বক্তব্য দেন। পরে প্রধান নির্বাচন কমিশনার বয়রা মহিলা কলেজ প্রাঙ্গণ ঘুরে দেখেন। সূত্র : কালবেলা পত্রিকা

শেয়ার করুন