নিউইয়র্ক     শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এবার নতুন সেনাপ্রধান নিয়োগ দিলেন এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ | আপডেট: ০৬ জুন ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ

ফলো করুন-
এবার নতুন সেনাপ্রধান নিয়োগ দিলেন এরদোয়ান

তুরস্কের নতুন সেনাপ্রধান। ছবি- সংগৃহীত

তুরস্কে তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়ে ইতোমধ্যে নতুন মন্ত্রিসভার ঘোষণা দিয়েছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। এবার এরদোয়ান দেশটির চিফ অফ জেনারেল স্টাফ এবং প্রধান নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি বিষয়ক উপদেষ্টাসহ বেশ কয়েকটি শীর্ষ পদে নতুন লোক নিয়োগ দিয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি সাবাহ এ তথ্য জানিয়েছে।

ডেইলি সাবাহ জানায়, , প্রেসিডেন্ট এরদোগান নিরাপত্তা ও পররাষ্ট্র নীতি বিষয়ক নতুন প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন আকিফ চাগাতায়ে কিলকে  অপরদিকে তুর্কি সশস্ত্র বাহিনীর ল্যান্ড ফোর্সেস কমান্ডের প্রধান মুসা অ্যাভসেভারকে অন্তর্বর্তীকালীন চিফ অব জেনারেল স্টাফ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি তার অন্তর্বর্তী মেয়াদে বর্তমান পদেও বহাল থাকবেন।

এছাড়া তুরস্কের অস্ত্র নির্মাতা প্রতিষ্ঠান অ্যাসেলসানের সিইও হালুক গর্গুন রাষ্ট্র নিয়ন্ত্রিত প্রধান প্রকল্পের দায়িত্বে থাকা শীর্ষ প্রতিরক্ষা সংস্থা ডিফেন্স ইন্ডাস্ট্রিজের (এসএসবি) নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। এর আগে গত শনিবার শপথগ্রহণের করেন এরদোয়ান। এরপর তিনি তার মন্ত্রিসভায় ব্যাপক পরিবর্তন আনেন। দুজন বাদে তার মন্ত্রিসভার সব সদস্যই নতুন।

শেয়ার করুন