নিউইয়র্ক     শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও হোঁচট খেলেন জো বাইডেন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৩ | ০৫:৪০ পূর্বাহ্ণ | আপডেট: ০২ জুন ২০২৩ | ০৫:৪০ পূর্বাহ্ণ

ফলো করুন-
আবারও হোঁচট খেলেন জো বাইডেন

ডিপ্লোমা হস্তান্তর করার সময় হোঁচট খেয়ে পড়ে যান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: রয়টার্স

কলোরাডোতে ইউএস এয়ার ফোর্স একাডেমির একটি স্নাতক অনুষ্ঠানে ডিপ্লোমা হস্তান্তর করার সময় হোঁচট খেয়ে পড়ে গেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। অন্যদের সাহায্যে অবশ্য কিছু পরেই নিজের পায়ে ওঠে দাঁড়ান যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট বাইডেন। ৮০ বছর বয়স্ক প্রেসিডেন্ট বাইডেনের সম্পূর্ণ সুস্থ আছেন বলে আশ্বস্ত করেছে হোয়াইট হাউজ।

বৃহস্পতিবার হোয়াইট হাউজের পরিচালক বেন লাবোল্ট টুইটারে লেখেন, ‘মঞ্চে একটি বালির ব্যাগ ছিল। সেটির সঙ্গে হোঁচট খেয়ে তিনি পড়ে গিয়েছিলেন।’ সেদিন সন্ধ্যায় হোয়াইট হাউসে ফিরে হাস্যরত প্রেসিডেন্ট সাংবাদিকদের সঙ্গে ঠাট্টা করে বলেন, ‘আমি বস্তাবন্দি হয়েছিলাম।’

বিবিসির খবরে বলা হয়, প্রেসিডেন্ট বাইডেন ৯২১ গ্রাজুয়েট ক্যাডেটদের সঙ্গে করমর্দন করতে প্রায় দেড় ঘণ্টা দাঁড়িয়ে ছিলেন। অনুষ্ঠান শেষে অন্যের সাহায্য ছাড়াই প্রেসিডেন্ট তার আসনে ফিরে আসেন। পরে তাকে তার মোটরকেডে ফিরে যেতে দেখা যায়।

সমালোচকরা বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য খুব বেশি বয়স হয়ে গেছে বাইডেনের। সাম্প্রতিক জরিপ থেকে জানা যায়, মার্কিন ভোটারদের অধিকাংশই বাইডেনের বার্ধক্য নিয়ে উদ্বিগ্ন। আগামী বছর নির্বাচনে জিতলে দ্বিতীয় মেয়াদের শুরুতে তার বয়স হবে ৮২ বছর। পড়ে যাওয়ার ঘটনা বাইডেনের কাছে নতুন কিছু না। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর একাধিবার পড়ে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি আগেও। এর আগে সাইকেল থেকে এবং এয়ার ফোর্স ওয়ানের সিঁড়িতে পড়ে যান তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন আগামী বছর। এবারও রিপাবলিকান পার্টির পক্ষ থেকে ভোটে লড়বেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৭৬ বছরের ট্রাম্প প্রতিদ্বন্দ্বীর সঙ্গে এমন ঘটনায় চুপ থাকেননি। আইওয়াতে একটি প্রচার সমাবেশ থেকে প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেছেন, পুরো জিনিসটায় পাগলামি। তিনি বলেন, ‘আশা করছি তিনি (বাইডেন) আঘাত পাননি। উনাকে সতর্ক হতে হবে যা তিনি নন।’
সূত্র: বিবিসি

শেয়ার করুন