নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ আদালতে যাচ্ছেন না প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩ | ০৯:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ জুন ২০২৩ | ০৯:৩১ পূর্বাহ্ণ

ফলো করুন-
আজ আদালতে যাচ্ছেন না প্রিন্স হ্যারি

প্রিন্স হ্যারি

১৩০ বছরের মধ্যে ব্রিটিশ রাজপরিবারের সদস্য হিসেবে আদালতে সাক্ষ্য দিয়ে বিরল ইতিহাস গড়ার কথা ছিল প্রিন্স হ্যারির। তবে তিনি আজ আদালতে যাচ্ছেন না বলে জানিয়েছেন সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের সংবাদকর্মী জিম ওয়াটারসন।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়, হ্যারির মেয়ের দ্বিতীয় জন্মদিনের পার্টিতে উপস্থিত থাকার জন্য লস অ্যাঞ্জেলেসে আছেন সে কারনেই আদালতে উপস্থিত হতে পারেননি তিনি। মূলত মিরর গ্রুপ নিউজপেপার্সের বিরুদ্ধে হওয়া মামলায় সাক্ষী হয়েছেন হ্যারি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে শতাধিক তারকা ও বিখ্যাত ব্যক্তি এ মামলা করেছেন।

ব্রিটিশ রাজসিংহাসনে আরোহণের অপেক্ষমাণ তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন প্রিন্স হ্যারি। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যমের সঙ্গে আইনি বিরোধ এবং স্মৃতিকথা প্রকাশ ও নেটফ্লিক্সের ডকুমেন্টারি সিরিজ ঘিরে গত ছয় মাস প্রায়ই সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি। স্মৃতিকথা ও ডকুমেন্টারি সিরিজে হ্যারি ট্যাবলয়েড পত্রিকাগুলোর সঙ্গে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের যোগসাজশ থাকার অভিযোগ আনেন। গত মাসে মামলাটির বিচারকাজ শুরু হয়। আদালতে প্রিন্স হ্যারির উপস্থিতি বিশ্বজুড়ে মনোযোগ আকর্ষণ করবে বলে মনে করা হচ্ছে।

শেয়ার করুন