নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

৪০০ কক্ষের হোটেলে থাকবেন বাইডেন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:১৩ পূর্বাহ্ণ | আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:৪১ পূর্বাহ্ণ

ফলো করুন-
৪০০ কক্ষের হোটেলে থাকবেন বাইডেন

আইটিসি মৌর্য। দিল্লির অভিজাত পাঁচতারকা হোটেল। জি-২০ সম্মেলন উপলক্ষ্যে দলবল নিয়ে ৪০০ কক্ষের পুরো হোটেলটিতেই থাকবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ইতোমধ্যেই হোটেলের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রস্তুতির অংশ হিসাবে হোটেলের চারপাশের এলাকাজুড়ে বিশেষ নিরাপত্তা মহড়া চালানো হয়েছে। দিল্লির ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি), সেন্ট্রাল রিজার্ভ পুলিশ (সিআরপিএফ), ডগ স্কোয়াড থেকে শুরু করে দিল্লি পুলিশ সবাই নিরাপত্তার তদারকি করছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, পুরো আইটিসি মৌর্য বাইডেনের জন্য সংরক্ষিত করা হয়েছে। সেখানে তার প্রতিনিধিদল ও অন্য বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে হোটেলের জমকালো গ্র্যান্ড প্রেসিডেন্সিয়াল স্যুটে অবস্থান করবেন। থাকার নিরাপত্তা ব্যবস্থার জন্য প্রতিটি তলায় সিক্রেট সার্ভিস মোতায়েন করা হয়েছে।

বাইডেনকে তার ১৪ তলার কক্ষে নিয়ে যাওয়ার জন্য উন্নত লিফট স্থাপন করা হয়েছে। হোটেলের বাইরেও কড়া নিরাপত্তা ব্যবস্থা প্রয়োগ করা হয়েছে। সামনের বাগান এলাকায় কুকুর স্কোয়াড ও বিভিন্ন নজরদারি যন্ত্র মোতায়েনের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অধিকন্তু নিরাপত্তাকর্মীরা তাদের মূল্যায়নের অংশ হিসাবে বিস্ফোরক বাষ্প শনাক্তকরণ সরঞ্জাম (ইভিডি) নিযুক্ত করেছে। প্রেসিডেন্টের গাড়িবহরের পাশাপাশি সব সংস্থার যানবাহন ও অ্যাম্বুলেন্সও রাখা হয়েছে।

হোটেলটিতে এর আগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন ও বারাক ওবামাকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এছাড়া অন্যান্য দেশের বেশ কয়েকজন বিশিষ্ট নেতারাও এসেছিলেন বলে জানা যায়। সম্মেলনে অংশ নিতে ২ দিন আগেই ৭ সেপ্টেম্বর ভারতে যাবেন বাইডেন। পরদিন ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক। সূত্র : যুগান্তর

শেয়ার করুন