নিউইয়র্ক     বুধবার, ৩১শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ  | ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

২২ লাখ ডলার দাম পেল মাইকেল জর্ডানের জুতো

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩ | ০১:৫০ পূর্বাহ্ণ | আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ | ০১:৫০ পূর্বাহ্ণ

ফলো করুন-
২২ লাখ ডলার দাম পেল মাইকেল জর্ডানের জুতো

ছবি : বিবিসি

বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের এক জোড়া ট্রেইনার্স ২২ লাখ ডলারে বিক্রি হয়েছে। এর মাধ্যমে রচিত হলো নিলামে সবচেয়ে বেশি দামে জুতো বিক্রির রেকর্ড। খবর বিবিসি।

গতকাল মঙ্গলবার (১২ এপ্রিল) জর্ডানের স্বাক্ষর করা ওই স্নিকার জোড়া নিলামে তোলে যুক্তরাষ্ট্রের সোথবি। তারা আশা করেছিল, দাম ২০-৪০ লাখ ডলার উঠবে। অবশ্যই এটি মাইকেল জর্ডানের ব্যবহৃত সামগ্রীর সর্বোচ্চ দাম নয়। এর আগে ২০২২ সালে একটি জার্সি বিক্রি হয় এক কোটি এক লাখ ডলারে। ওই পোশাকটি তিনি পরেছিলেন ১৯৯৮ সালের এনবিএ ফাইনালে।

সর্বশেষ এ বিক্রির কারণে স্পোর্টসওয়্যার স্মারকের নিলামে সবচেয়ে দামি অ্যাথলেটের স্থান দখল করে নিলেন মাইকেল জর্ডান। এর আগে ২০২১ সালের এক নিলামে জর্ডানের এক জোড়া নাইকি এয়ার শিপস জুতো বিক্রি হয় ১৪ লাখ ৭০ হাজার ডলারে।

গতকাল নিলামে ওঠা এয়ার জর্ডান থার্টিন পরে শিকাগো বুলসের হয়ে ১৯৯৭-৯৮ সিজনে বাস্কেটবল চ্যাম্পিয়নশিপে অংশ নেন এ বিশ্বখ্যাত স্পোর্টস সেলিব্রিটি।

১৯৮৪ সালে একই দলের হয়ে খেলার জন্য প্রথমবার এয়ার জর্ডান শু পরেন তিনি। পরের বছর এ সিরিজের জুতো সবার জন্য উন্মুক্ত করা হয়। সেই থেকে এখন পর্যন্ত ৩০টির বেশি মডেল বাজারে এসেছে।

মাইকেল জর্ডান মোট ছয়বার এনবিএ ফাইনাল জিতেছেন। এছাড়া দুটি অলিম্পিক গোল্ড মেডেলসহ অন্যান্য অগ্রগণ্য পদক রয়েছে তার। তাকে সেরা অ্যাথলেটদের একজন বলে গণ্য করা হয়।

শেয়ার করুন