নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রাজনীতি

১৮ই সেপ্টেম্বর ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করবে বিএনপি

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:১৪ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:১৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
১৮ই সেপ্টেম্বর ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করবে বিএনপি

সরকার পতনের একদফার দাবিতে আগামী ১৮ই সেপ্টেম্বর ধারাবাহিক যুগপৎ কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, একদফা দাবি এবং তরুণদের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর রংপুর এবং রাজশাহী বিভাগে তারুণ্যের রোডমার্চ ঘোষণা করেছে আমাদের তিন সংগঠন। এছাড়া বিএনপিও একদফা দাবিতে আগামী ১৮ই সেপ্টেম্বর ধারাবাহিক যুগপৎ কর্মসূচি ঘোষণা করবে।

আজ বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি। মির্জা ফখরুল বলেন, সবাই একমত এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সংসদে যে জাতীয় পার্টি আছে তারা বলছেন, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

মানবাধিকার সংগঠন অধিকার-এর সম্পাদক আদিলুর রহমান খান শুভ্র ও সংগঠনটির পরিচালক এসএম নাসিরউদ্দিন এলানকে সাজা দিয়ে কারাগারে পাঠানোর নিন্দা জানিয়ে অবিলম্বে দুই মানবাধিকার কর্মীর মুক্তি দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব। এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে গণতন্ত্র মঞ্চের নেতাদের সাক্ষাতের পর নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছিলেন, সরকারের নির্বাচনে ফাঁদে পা না দিয়ে বেগম খালেদা জিয়া একদফা আন্দোলন চালিয়ে নিতে বলছেন।

বিএনপি চেয়ারপারসনের এমন নির্দেশনার বিষয়ে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, কে কী বলেছেন জানি না, আমাদের তো ভারপ্রাপ্ত চেয়ারম্যান আছে, স্ট্যান্ডিং কমিটি আছে, সেভাবেই সিদ্ধান্ত হয়। তিনি আরও বলেন, চেয়ারপারসন অসুস্থ। তিনি কোনো দলীয় নির্দেশনা দেন না। এসবের মধ্যে টানবেন না। সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র : মানবজমিন

শেয়ার করুন