নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হঠাৎ সিদ্ধান্ত থেকে সরে আসলো টুইটার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২ | ০৫:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১২ নভেম্বর ২০২২ | ০৫:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
হঠাৎ সিদ্ধান্ত থেকে সরে আসলো টুইটার

টাকায় ব্লু টিক সেবা কেনার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার। চালুর সপ্তাহখানেকের মধ্যে হঠাৎ সেবাটি বন্ধ করলো সংস্থাটি। মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট এক ব্যক্তির বরাতে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, টুইটার চলতি সপ্তাহের শুরুতে চালু করা ৮ মার্কিন ডলারের সাবস্ক্রিপশন প্রোগ্রাম স্থগিত করেছে। মূলত এ সেবা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান সমস্যা মোকাবিলা করতে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, টুইটার প্ল্যাটফর্মে গেলেও টুইটার ব্লু সাবস্ক্রিপশন ফিচারটি এখন আর দেখা যাচ্ছে না। বহু ব্যবহারকারীও দাবি করেছেন, টুইটার ব্লু-তে সাইন আপের অপশনটি আর পাওয়া যাচ্ছে না। টুইটারের নিত্যনতুন নিয়ম আনা ও পরে তা প্রত্যাহার করে নেয়ার কারণে বিভ্রান্তি তৈরি হচ্ছে।

মূলত চলতি সপ্তাহে মাসিক ৮ ডলারের বিনিময়ে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু টিক’ দেওয়ার কথা বলা হলেও তা বাতিল করা কারণ ভুয়া অ্যাকাউন্ট। নতুন পরিষেবা চালুর পর থেকে একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্রান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে।

এছাড়া একাধিক সেলিব্রেটি ব্যক্তিত্বের নামেও ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে। টুইটার ব্লু-র সাবস্ক্রিপশন নিয়ে তা ভেরিফায়েড অ্যাকাউন্টও বানিয়ে নেয়া হয় রাতারাতি। এ সমস্যা সমাধান করতেই আপাতত টুইটার ব্লু-র পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়ার করুন