নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বেচ্ছা কারাবরণের ঘোষণা বাংলাদেশি-আমেরিকানদের, চার্টার্ড ফ্লাইটে বালাদেশ গমনের আগ্রহ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩ | ০৮:৪৫ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ | ০৮:৪৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
স্বেচ্ছা কারাবরণের ঘোষণা বাংলাদেশি-আমেরিকানদের, চার্টার্ড ফ্লাইটে বালাদেশ গমনের আগ্রহ

বাংলাদেশে সরকার বিরোধী নানা ধরনের আন্দোলনের মাঝে এবার অভিনব এক আন্দোলনের ঘোষণা এসেছে। ঘোষণাটি যুক্তরাষ্ট্র থেকে দেওয়া হলেও এর কারিগর বাংলাদেশেরই বংশোদ্ভূত। তার নাম জাহিদ খান। থাকেন ভার্জিনিয়ায়। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার একটি পোস্ট দেশ-বিদেশে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

জাহিদ খান লিখেছেন, “বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আমাদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। বাংলাদেশি-আমেরিকান হিসাবে অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণ করবো। ইতিমধ্যে আমরা কয়েকজন মনস্থির করেছি। চার্টার্ড ফ্লাইটের জন্য আমাদের অন্তত ২৫০ জন প্রয়োজন।

ইতিমধ্যে জাহিদ খানের পোস্টটি ভাইরাল হয়ে যায়। আরও অনেক বাংলাদেশি-আমেরিকান তার এমন উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে মন্তব্য এবং পোস্ট করেন।

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস নিবাসী রেজাউর রহমানও উক্ত উদ্যোগের সাথে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন।

এমন সিদ্ধান্তের কারণ জানতে চাইলে যুক্তরাষ্ট্রে ‘কর্পোরেট জেট পাইলট’ হিসেবে কর্মরত রেজাউর রহমান বলেন, “আমেরিকাতে অনেকদিন ধরে আছি। অসংখ্য আত্মীয়-স্বজন এখানে আছেন। আমেরিকার মতো গণতান্ত্রিক দেশে থেকে যখন বাংলাদেশে একনায়কতন্ত্র দেখি তখন সত্যি খুব খারাপ লাগে।

কেবল বাংলাদেশি-আমেরিকানরাই নন, বাংলাদেশ থেকেও অনেকেই জাহিদ খানের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, তার সাথে একাত্মতা পোষণ করেছেন।

শেয়ার করুন