নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সীমান্ত থেকে আগত অভিবাসীরা নিউইয়র্ক সিটিকে ধ্বংস করে দেবে বললেন মেয়র এডামস

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ | আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

ফলো করুন-
সীমান্ত থেকে আগত অভিবাসীরা নিউইয়র্ক সিটিকে ধ্বংস করে দেবে বললেন মেয়র এডামস

যুক্তরাষ্ট্রের সীমান্ত দিয়ে অবৈধভাবে আসা অভিবাসীদের কারণে নিউইয়র্ক শহর ধ্বংস হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নগরের মেয়র এরিক অ্যাডামস। তিনি দাবি করেন, নিউইয়র্ক সিটি দক্ষিণ সীমান্ত থেকে এক লাখ ১০ হাজার আশ্রয়প্রার্থীর আগমনের কারণে ‘ধ্বংসের’ মুখে আছে এবং হয়ে যাচ্ছিল এবং তিনি এই সমস্যার কোনো সমাধান দেখতে পাচ্ছেন না।

ম্যানহাটানে আয়োজিত একটি টাউন হল সভায় ক্ষুদ্ধ বক্তব্য দেন মেয়র এরিক। তিনি ডেমোক্রেট দলের সদস্য এবং দুই বছর ধরে মেয়রের দায়িত্বে রয়েছেন। তিনি দাবি করেন যে, সীমান্ত দিয়ে অবৈধভাবে আসা অভিবাসীদের কারণে নিউ ইয়র্ক ১২ বিলিয়ন ডলার বাজেট ঘাটতিতে রয়েছে। এর আগেও এ বছরের শুরুতে তিনি বলেছিলেন যে, নিউইয়র্ক সিটি যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল শহর এবং সীমান্তের বিভিন্ন জায়গা থেকে যেসব অভিবাসী পাঠানো হচ্ছে তাদের জন্য এখানে কোনো জায়গা নেই।

গত ৬ সেপ্টেম্বর বুধবার অনুষ্ঠিত ওই সভায় মেয়র এরিক এডামস আরো বলেন, আমি আমার পুরো জীবনেও এমন কোনো সমস্যা দেখিনি যার সমাধান করা যায়নি। কিন্তু নিউইয়র্ক সিটি এখন যে অভিবাসী সংকটের মধ্য দিয়ে যাচ্ছে, তার কোনো শেষ আমি দেখতে পাচ্ছি না। এটি নিউ ইয়র্ককে ধ্বংস করে দেবে।

অ্যাডামসের মতে, নিউইয়র্ক প্রতি মাসে ১০ হাজারেরও বেশি অভিবাসী গ্রহণ করছে। পূর্ববর্তী বছরগুলিতে বেশিরভাগ নবাগতরা মধ্য এবং দক্ষিণ আমেরিকা থেকে এসেছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে পশ্চিম আফ্রিকা থেকেও অভিবাসীরা আসছেন। মেক্সিকো থেকে রুশ ভাষাভাষীরাও আসছে বলে অভিযোগ করেন এরিক।

যদিও মেয়র এরিক অ্যাডামস একজন ডেমোক্র্যাট। তারপরেও তিনি ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট বাইডেন প্রশাসনের অভিবাসন নিয়ে উদার নীতির সমালোচনা করেন। গত জানুয়ারিতে তিনি বলেছিলেন, এই সংকট সমাধানে ফেডারেল সরকারের পদক্ষেপ নেয়ার এখনই সেরা সময়। রিপাবলিকান নিয়ন্ত্রিত রাজ্য যেমন টেক্সাস ও ফ্লোরিডা থেকে অবৈধ অভিবাসীদের নিউইয়র্ক সিটিতে পাঠানো হয়। এটি নিউইয়র্ক সিটিতে গৃহহীন মানুষের জন্য আবাসন সংকটকে আরও বাড়িয়ে তুলেছে।

শেয়ার করুন