নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর নিউমার্কেটে আগুন : নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩ | ১২:১২ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ | ১২:১২ পূর্বাহ্ণ

ফলো করুন-
রাজধানীর নিউমার্কেটে আগুন : নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

ছবি : সংগৃহীত

রাজধানীর নিউমার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট। শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে এ আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। একে একে মোট ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজধানী নিউ সুপার মার্কেটে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট কাজ করছে। তবে এখনও আগুন লাগার কারণ জানা যায়নি। এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে র‍্যাব, পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

গত ৪ এপ্রিল রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। ওই ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ভয়াবহ আগুনের ঘটনা ঘটলো। বঙ্গবাজারের আগুনে প্রায় ২ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন ব্যবসায়ীরা।

বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুনে পুড়ে যায় ৫ হাজার দোকান। সেই আগুন থেকে রক্ষা পায়নি পুলিশ সদর দপ্তরও। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ, বিমান, বিজিবি, পুলিশ, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এরপর ১৩ এপ্রিল নবাবপুর টাওয়ারের পাশে একটি গোডাউনে আগুন লাগে। কয়েক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। সূত্র : বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন