নিউইয়র্ক     বৃহস্পতিবার, ৮ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ  | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২ | ০৩:১০ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ নভেম্বর ২০২২ | ০৩:১০ পূর্বাহ্ণ

ফলো করুন-
যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে: ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান হাসপাতাল থেকে বাসায় ফিরেই ফের আন্দোলনের ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, যেকোনো পরিস্থিতিতে লংমার্চ চলবে। সোমবার তার দল পিটিআই জানিয়েছে, মঙ্গলবারের পরিবর্তে বৃহস্পতিবার থেকে তাদের অসমাপ্ত লংমার্চ পুনরায় শুরু হবে। এর আগে গত বৃহস্পতিবার পাঞ্জাবাবের ওয়াজিরাবাদে লং মার্চে গুলিবিদ্ধ হন ইমরান খান। পিটিআই প্রধান লাহোরের শওকত খানুম হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে জামান পার্কের বাসায় ফিরেছেন রোববার।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি সোমবার বিকালে জানান, বৃহস্পতিবার শুরু হচ্ছে লংমার্চ। এ নিয়ে লংমার্চের তারিখ তিনবার পরিবর্তন করল পিটিআই। প্রথমে দলটির পক্ষ থেকে বলা হয়েছিল, লংমার্চ শুরু হবে মঙ্গলবার। এরপর সেই তারিখ পরিবর্তন করে সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, বুধবার বেলা ২টায় এ লংমার্চ শুরু হবে। কিন্তু সেই ঘোষণার ঘণ্টা না পেরুতেই শাহ মাহমুদ কোরেশি ঘোষণা দেন, লংমার্চ শুরু হবে বৃহস্পতিবার।

আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর লাহোর থেকে ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু করেছিলেন ইমরান খান। এরপর গত বৃহস্পতিবার সেই লংমার্চ পাঞ্জাবের ওয়াজিরাবাদে পৌঁছালে ইমরানের ওপর হামলা হয়। এরপর লংমার্চ থেমে যায়।

সোমবার এ নিয়ে দেশটির গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠক করেছেন ইমরান খান। সেখানে তিনি বলেন, একমাত্র সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা হলেই তার দল লংমার্চ থেকে পিছিয়ে আসবে। এ নিয়ে পাকিস্তান পিপলস পার্টির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি ও পাকিস্তান মুসলিম লীগের নেতা নওয়াজ শরিফের সঙ্গে কোনো সমঝোতা হবে না বলেও মন্তব্য করেছেন তিনি। তবে এবার লংমার্চে থাকছেন না ইমরান খান। তিনি বলেন, এবার লংমার্চের নেতৃত্বে থাকবেন পিটিআইয়ের মহাসচিব আসাদ ওমর ও ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি। সূত্র: ডন

শেয়ার করুন