শনিবার ৩১ জুলাই ২০২১ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
কমিউনিটি

যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের উদ্যোগে বাংলাদেশের বিজয় দিবস উদযাপন

নিউইয়র্ক: গত ৩০শে ডিসেম্বর বুধবার যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের উদ্যোগে  বাংলাদেশের মহান বিজয় দিবস ও গণতন্ত্রের বিজয় দিবস উদযাপিত হয়েছে। ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশ ম্যুরালের সামনে অনুষ্ঠিত কর্মসূচির মধ্যে ছিল আলোচনা, বিনামূল্যে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস সেপুলভেদা। ইভেন্ট কমিটির আহ্বায়ক মো. নূর উদ্দিনের সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র প্রবাসী সম্মিলিত বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের মেম্বার সেক্রেটারী যুবলীগ নেতা শেখ জামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা, প্রধান সমন্বয়কারী সাইদুর রহমান লিংকন, ইভেন্ট কমিটির সমন্বয়কারী নূরুল ইসলাম এবং সদস্য সচিব রাহেল হোসেন।

মুক্তিযুদ্ধের সম্মিলিত পক্ষ শক্তি’র সহযোগিতায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মূলধারার রাজনীতিক আব্দুস শহীদ, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, কমিউনিটি এক্টিভিস্ট মিয়া মো. দাউদ, সালেহ আহমেদ, আবদুর রহমান, আরশাদ আলী বাবুল, আরমান আলী মনির, স্বপন প্রমুখ।

শুরুতে ’৭১ এর মুক্তিযুদ্ধ ও ১৫ আগস্টে বঙ্গবন্ধু সহ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।

সিনেটর লুইস সেপুলভেদা বাংলাদেশ সফরের অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর বাংলাদেশ সফর করতে পেরে আমি গর্ববোধ করছি।

অনুষ্ঠানে বক্তারা স্ব স্ব অবস্থান থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন, ২০২০ সালে বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু প্রায় হয়ে গেছে। অনুষ্ঠান শেষে কমিটির পক্ষ থেকে বিনামূল্যে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। ইউএসএনিউজ

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share