নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে গেলেন বিমান বাহিনী প্রধান

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২ | ০১:৩৮ অপরাহ্ণ | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ | ০১:৩৮ অপরাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রে গেলেন বিমান বাহিনী প্রধান

যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের আমন্ত্রণে সেদেশে গেছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। আজ বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান গত মঙ্গলবার সরকারি সফরে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়ে যান।

সফরকালে বিমান বাহিনীর প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া দ্বিপাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী আয়োজিত ‘ইন্টারন্যাশনাল এয়ার চিফ কনফারেন্সে’ অংশগ্রহণ করবেন। সেখানে প্রায় ৫০টি দেশের বিমান বাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেবেন। কনফারেন্সে বিভিন্ন কর্মসূচির মধ্যে বৈশ্বিক বিষয়াবলি, কার্যকর নেতৃত্ব প্রদান, তথ্য প্রযুক্তির যুগে অপারেশনাল কার্যক্রম পরিচালনা, সুস্থ সংস্কৃতি অনুসরণ ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয় আলোচিত হবে।

পরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইউএস এয়ারফোর্স আয়োজিত এয়ার শো পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। সূএ : এন টিভি
পরিচয়/সোহেল

শেয়ার করুন