নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ২

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২২ | ০১:১৪ অপরাহ্ণ | আপডেট: ২৩ আগস্ট ২০২২ | ০১:১৪ অপরাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ২

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এবার জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টায় শপিংমলে নির্বিচার গুলিতে প্রাণ হারিয়েছেন দুজন। আহত হয়েছেন একজন। এ ঘটনায় বিমানবন্দর থেকে সন্দেহভাজন এক নারীকে আটক করেছে পুলিশ।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা এখন প্রায় নিয়মিত। দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে প্রতিনিয়ত গুলিতে প্রাণ হারাচ্ছেন নিরীহ মানুষ। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলো বলছে, বন্দুক সহিংসতা ঠেকাতে সরকারের পক্ষ থেকে বারবার কার্যকরী পদক্ষেপ নেয়ার ঘোষণা দেয়া হলেও তার বাস্তবায়ন নেই বললেই চলে।

সংবাদমাধ্যম সিএনএন জানায়, স্থানীয় সময় সোমবার (২২ আগস্ট) দুপুরে দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টার একটি শপিং মলে বন্দুক হামলায় হতাহতের ঘটনা ঘটে। তিনজনকে লক্ষ্য করে গুলি চালায় বন্দুকধারী। নিহতদের একজনের শরীরে ছয়টি এবং অপরজনের শরীরে তিনটি গুলি লাগে। এ ঘটনায় গুরুতর অবস্থায় একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ঘটনার পরপরই অভিযান শুরু করে তারা। এক ঘণ্টা অভিযানের পর আটলান্টা বিমানবন্দর থেকে সন্দেহভাজন এক নারীকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র। কারণ জানতে শুরু হয়েছে তদন্ত। এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন জর্জিয়ার গভর্নর।

যুক্তরাষ্ট্রে চলতি বছর এখন পর্যন্ত বন্দুক সহিংসতায় ২৯ হাজার মানুষ নিহত হয়েছেন। এরমধ্যে দুই শতাধিক শিশু। আর আহত হয়েছেন ২৫ হাজারেরও বেশি।
পরিচয়/এমউএ

শেয়ার করুন