নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে ব্যাংকে গুলিবর্ষণ, নিহত অন্তত ৫

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৩ | ০৩:০২ পূর্বাহ্ণ | আপডেট: ১১ এপ্রিল ২০২৩ | ০৩:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে ব্যাংকে গুলিবর্ষণ, নিহত অন্তত ৫

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে ব্যাংকে গুলিবর্ষণ, নিহত অন্তত ৫ যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের লুইভিল শহরে গোলাগুলির পর আইন প্রয়োগকারী কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন। ছবি : ডব্লিউএলকেওয়াই

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের লুইভিল শহরের এক ব্যাংকে গোলাগুলির ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছে। এ ছাড়াও আরো ছয় ব্যক্তি আহত হয়েছে এবং তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে পুলিশের একজন কর্মকর্তাও রয়েছেন। লুইভিল মেট্রো পুলিশ বিভাগ এসব তথ্য জানিয়েছে।

এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে লুইভিল পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে এই হামলা সম্পর্কে প্রথম তারা জানতে পারে। অস্ত্রধারী সম্পর্কে জানার কয়েক মিনিটের মধ্যে কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছন। সেখানে তারা বন্দুকযুদ্ধের মুখে পড়েন বলে জানান ডেপুটি পুলিশ প্রধান পল হামফ্রে।

সন্দেহভাজন হামলাকারীও তাদের গুলিতে মারা গেছে বলে পুলিশ নিশ্চিত করেছে। তবে সন্দেহভাজন হামলাকারীর মৃত্যুর কারণ কী এবং হামলাকারীকে নিহত পাঁচজনের একজন হিসাবে গণনা করা হচ্ছে কিনা তা স্পষ্ট নয়। ডাউনটাউন লুইসভিলের ওল্ড ন্যাশনাল ব্যাংকে এ ঘটনা ঘটে। স্থানটি লুইভিল স্লাগার ফিল্ড বেসবল স্টেডিয়ামের কাছাকাছি এবং কেন্টাকি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার ও মোহাম্মদ আলি সেন্টার থেকে বেশ কয়েকটি ব্লক দূরে।


হামলার পর পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। ছবি : গেটি ইমেজেস

ওই এলাকার এক ভিডিওতে দেখা যাচ্ছে, সশস্ত্র পুলিশ ওই এলাকার একটি বাণিজ্যিক ভবন ঘেরাও করে রেখেছে। ঘটনাস্থল থেকে পাওয়া সংবাদ ফুটেজে দেখা যায়, এক জায়গায় ভাঙা কাঁচ ও পরিত্যক্ত মেডিক্যালসামগ্রী পড়ে রয়েছে এবং সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই এক টুইটার বার্তায় জানিয়েছে, তাদের এজেন্টরাও ঘটনাস্থলে গিয়েছে এবং স্থানীয় পুলিশকে সহায়তা করছে। কেন্টাকির গভর্নর অ্যান্ডি বেশিয়ার জানাচ্ছেন, এই গোলাগুলির পর তিনিও ঘটনাস্থলে যাচ্ছেন। এক টুইটে তিনি লিখেছেন, ‘অনুগ্রহ করে ক্ষতিগ্রস্ত পরিবার এবং লুইভিল শহরের জন্য প্রার্থনা করুন।’ সূত্র : বিবিসি

শেয়ার করুন