নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্যে সবচেয়ে ধনী প্রধানমন্ত্রী ঋষি সুনাক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২ | ১১:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ অক্টোবর ২০২২ | ১১:৫৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাজ্যে সবচেয়ে ধনী প্রধানমন্ত্রী ঋষি সুনাক

ইতিহাসের প্রথম ভারতীয় বংশোদ্ভূত ও হিন্দু ধর্মাবলম্বী হিসেবে যুক্তরাজ্যে প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন ৪২ বছর বয়সী ঋষি সুনাক। তাঁর প্রধানমন্ত্রী হওয়ার খবর ছড়িয়ে পড়তেই উল্লাস শুরু হয়েছে ভারতে। অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে উল্লাস প্রকাশ করেছেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীদের মধ্যে এখন পর্যন্ত তিনি সবচেয়ে ধনী ব্যক্তি। এমনকি যুক্তরাজ্যের রাজা চার্লসের চেয়েও তাঁর সম্পদ বেশি। খবর বিবিসির।

চার্লস ও ক্যামিলার সম্পদের মূল্য ৩৫ কোটি পাউন্ড। সুনাকের সম্পদ মূল্য ৭৩ কোটি পাউন্ড। সুনাকের পরিবার তিন প্রজন্ম ধরে ভারতের বাইরে বসবাস করছে। তাঁর দাদা-দাদি দেশ স্বাধীন হওয়ার অনেক আগেই বর্তমান পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে পূর্ব আফ্রিকায় পালিয়ে যান। অনেক বছর পর তাঁরা যুক্তরাজ্যের সাউদাম্পটন শহরে এসে বসবাস করেন।

সুনাকের জন্ম ১৯৮০ সালে যুক্তরাজ্যের সাউদাম্পটনে। চলতি বছর তৃতীয় ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে ভারতীয়দের হৃদয় জয় করেছেন তিনি। ঋষি ও তাঁর পরিবারের বিপুল সম্পদের উৎস নিয়ে কৌতূহল রয়েছে। তথ্যপ্রযুক্তি সংস্থার ব্যবসা ও হেজ ফান্ড (বেসরকারি বিনিয়োগকারীদের একটি সীমিত অংশীদারিত্বের ব্যবসা) রয়েছে তাঁর। ওয়েবসাইটে নিজের সম্পদ হিসেবে লিখেছেন, বড় এক বিনিয়োগ ফার্মে সহপ্রতিষ্ঠাতা হিসেবে তিনি ব্যবসায়ী জীবনে সফলতা অর্জন করেন। উত্তরাধিকারসূত্রে তিনি এত কিছুর মালিক হননি।

শেয়ার করুন