নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩ | ০১:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ | ০১:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসি জাদুতে জয়ে ফিরল পিএসজি

ফরাসি ক্লাব পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা জেগেছে। তাছাড়াও সাম্প্রতিক সময়ে অধারাবাহিক পারফরম্যান্সের কারণে দলটির সমর্থকরাও বেশ রুষ্ট লা পুলগার ওপর। এমনই নানা সমালোচনার মধ্যে নিসের বিপক্ষে মাঠে নেমে গোল করলেন তিনি। লিগ ওয়ানে টানা দুই হারের পর তার কল্যাণেই জয়ের স্বাদ পেল ফরাসি চ্যাম্পিয়নরা।

নিসের ঘরের মাঠ থেকে শনিবার রাতে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে ক্রিস্টোফ গালতিয়েরের দল। খেলার প্রথমার্ধে মেসি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস।

এদিকে প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল পিএসজি। ২২তম মিনিটেই দলটি ম্যাচে লিড নেওয়ার সুযোগ পায়। তবে দানিলো পেরেইরার খুব কাছ থেকে নেওয়া হেড পোস্টে লেগে ফিরে আসে। এর ঠিক চার মিনিট পরই অবশ্য গোল পেয়ে এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে নুনো মেন্ডিসের ক্রস প্রথম প্রচেষ্টাতেই পাঁ ছুইয়ে লক্ষ্যভেদ করেন মেসি।

ফরাসি চ্যাম্পিয়নরা তাদের দ্বিতীয় গোলের দেখা পায় ৭৬তম মিনিটে। মেসির কর্নার থেকে লাফিয়ে হেডে বল জালে জড়ান রামোস। এরপর খেলার শেষ দিকে গোলের সুযোগ পান এমবাপে। ৯২তম মিনিটে নিস গোলরক্ষক কাসপার স্মাইকেল আশরাফ হাকিমির শট রুখে দিলে পেয়ে যান মেসি। লা পুলগা নিজে শট না নিয়ে তিনি এমবাপের দিকে বাড়ান। তবে ক্রসবারের ওপর দিয়ে মেরে সহজ সুযোগ হাতছাড়া করেন এই ফরাসি তারকা। ম্যাচের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টোফ গালতিয়েরের দল।

এই জয়ে ফরাসি ক্লাবটি রেনে ও লিঁওর বিপক্ষে টানা দুই ম্যাচে হারের পর জয়ের মুখ দেখল পিএসজি। বর্তমানে ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করল দলটি। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস। আর পিএসজির কাছে হেরে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের আটে অবস্থান করছে নিসে। সূত্র : ঢাকা মেইল

শেয়ার করুন