নিউইয়র্ক     সোমবার, ৫ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ  | ২২শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

মার্কিন মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের সমর্থন জানালেন এলন মাস্ক

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২ | ১১:২২ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ নভেম্বর ২০২২ | ১১:২২ পূর্বাহ্ণ

ফলো করুন-
মার্কিন মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের সমর্থন জানালেন এলন মাস্ক

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন আনুষ্ঠিত হবে আজ (মঙ্গলবার)। আর এরআগেই এই নির্বাচনে রিপাবলিকান প্রার্থীদের ভোট দেয়ার জন্য আমেরিকানদের আহ্বান জানিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ও টুইটারের নতুন মালিক, এলন মাস্ক। মার্কিন ইতিহাসে প্রথমবারের মতো একটি বড় সামাজিক মাধ্যমের সিইও স্পষ্টভাবে একটি পক্ষ নিয়েছেন।

এলন মাস্ক সোমবার তার ১১০ মিলিয়নেরও বেশি অনুসারীদের কাছে একটি টুইট বার্তায়, মার্কিন মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীদের ভোট দেয়ার জন্য আমেরিকানদের সুপরিশ করেন। মাস্কের এই টুইটের সমালেচনা শুরু হলে কয়েক ঘন্টা পরেই অন্য একটি টুইটে তার আবেদনের ব্যাখ্যা প্রকাশ করেছেন মাস্ক।

মাস্ক বলেন, পরিষ্কার করে বলতে গেলে, ক্ষমতা ভাগাভাগি করলে উভয় দলের বাড়াবাড়িকে বাধা দেয়, তাই প্রেসিডেন্সি গণতান্ত্রিক করতে আমি রিপাবলিকান কংগ্রেসে ভোট দেয়ার সুপারিশ করছি। গত বার ডেমোক্র্যাটের ভোট দেয়ার কথা উল্লেখ করে মাস্ক আরও বলেন, আমি ভবিষ্যতে ডেমোক্র্যাটকে আবার ভোট দেয়ার জন্য সুপারিশ করবো।

ইউনিভার্সিটি অফ ভার্জিনিয়া সেন্টার ফর পলিটিক্সের কাইল কন্ডিক বলেছেন, মাস্কের কথা নির্বাচনের ফলাফলকে প্রভাবিত করবে এমন সম্ভাবনা কম। কারণ এটি মূলত, ভোটারদের আচরণের উপর নির্ভর করে। তবে হাউসের প্রাক্তন রিপাবলিকান স্পিকার নিউট গিংরিচ মাস্কের মন্তব্যকে ‘খুবই উত্সাহজনক’ বলে বর্ণনা করেছেন। এদিকে মাস্কের মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের বিষয়টি এড়িয়ে গেছেন।

শেয়ার করুন