নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের রক্ত মিশিয়ে পরিবেশন করা হলো ড্রিংকস!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩ | ০৩:৫০ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ | ০৩:৫০ পূর্বাহ্ণ

ফলো করুন-
মানুষের রক্ত মিশিয়ে পরিবেশন করা হলো ড্রিংকস!

পূর্ব এশিয়ার দেশ জাপানের একটি ক্যাফেতে মানুষের রক্ত মিশিয়ে কাস্টমারদের ড্রিংকস পরিবেশন করার অভিযোগ ওঠেছে। আর এরসঙ্গে জড়িত থাকার অপরাধে ওই ক্যাফের একজন ওয়েট্রেসকে বরখাস্ত করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট শুক্রবার (১৪ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ওই ক্যাফের এক ওয়েট্রেস নিজের রক্ত মিশিয়ে ড্রিংকস তৈরি করে সেগুলো কাস্টমারদের পান করিয়েছেন। যারা যারা ওই ওয়েট্রেসের দেওয়া ড্রিংকস পান করেছেন তাদের চিকিৎসকের শরণাপন্ন হওয়ার অনুরোধ জানানো হয়েছে। জাপানের ওই ক্যাফেটির নাম মোন্দাইজি কোন ক্যাফে ডাকু। ক্যাফেটির ওয়েট্রেসরা কালো এবং জঘন্য পোশাকে নিজেদের সাজিয়ে কাস্টমারদের সেবা প্রদান করে থাকেন।

জাপানের দ্বিতীয় বৃহৎ হাক্কাইদো দ্বীপের সুসকিনো এন্টারটেইনমেন্ট বিভাগে এ ক্যাফেটি অবস্থিত। ক্যাফেটি গত ২ এপ্রিল জানায়, ড্রিংকসের সঙ্গে নিজ রক্ত মেশানোয় এক ওয়েট্রেসকে বরখাস্ত করা হয়েছে। ওয়েট্রেসের এমন বিপজ্জনক কাজের জন্য ক্যাফেটি ক্ষমাও প্রার্থনা করে। ওই ওয়েট্রেস যেসব গ্লাসে নিজের রক্ত মিশিয়েছেন, সেগুলো পরিস্কার করতে একদিন ক্যাফেটি বন্ধ রাখা হয়।

এদিকে যারা রক্তপান করেছেন তারা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছেন বলে জানিয়েছেন জেনতো কিতাও নামের এক ডাক্তার। জাপানি ম্যাগাজিন ফ্লাসকে তিনি বলেছেন, ‘অন্য মানুষের রক্ত পান করা খুবই বিপজ্জনক। অন্য মানুষের রক্তপানের কারণে জটিল রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি খুবই বিরল। তবে বড় ধরনের রোগ যেমন এইডস, হেপাটাইসিস সি, হেপাটাইটিস বি এবং সিফিলিস একজনের দেহ থেকে আরেকজনের দেহে চলে আসতে পারে। যদি মুখে কোনো ঘাঁ থাকে তাহলে রোগে আক্রান্ত হওয়ার শঙ্কা থাকে।’ এ কারণে ওই ক্যাফেতে যারাই ড্রিংকস পান করেছেন তাদের সবাইকে পরীক্ষা-নিরীক্ষার আহ্বান জানিয়েছেন তিনি। সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট

শেয়ার করুন