নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে জি আই রাসেল পুর্ণবহাল

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২ | ০৩:৪১ অপরাহ্ণ | আপডেট: ২২ অক্টোবর ২০২২ | ০৩:৪১ অপরাহ্ণ

ফলো করুন-
ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে জি আই রাসেল পুর্ণবহাল

ওয়াশিংটন ডিসি : ২০১৪ সালে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে সংগঠিত এক অপ্রীতিকর ঘটনায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদ থেকে জি আই রাসেলকে এক বছরের জন্য অব্যহতি প্রদান করা হয়। কিন্তু এক বছর পার হবার পরও তার সাময়িক অব্যহতি প্রত্যাহার করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কোন বিবৃতি প্রদান করেনি।

দীর্ঘ প্রায় আট বছর প্রতীক্ষার পর জি আই রাসেল বিষয়টি আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের নজরে আনলে বিষয়টি বিবেচনায় নেয় আওয়ামী লীগের হাইকমান্ড ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। অবশেষে ১৬ এপ্রিল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জি আই রাসেলকে পুনরায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে পুর্ণবহাল করা হয় যা ১৭ এপ্রিল সোমবার থেকে কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে। দলের প্রতি নিষ্ঠা দলের নিয়ম কানুন মেনে চলায় জি আই রাসেলকে তার স্বপদে পুর্ণবহাল করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ওয়াশিংটনে জি আই রাসেল আওয়ামী লীগ প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। জন্ম থেকেই তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়ি রয়েছেন। ঢাকা মিরপুর বাংলা কলেজের ছাত্রলীগের তিনি অন্যতম নেতা ছিলেন এবং ওয়াশিংটনে আসার পর তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে একাত্ব হয়ে কাজ করেন।

এছাড়াও জি আই রাসেল ওয়াশিংটনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি আমেরিকা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির সভাপতি। ২০২১ সালে তিনি ওয়াশিংটনে অনুষ্ঠিত ৩৫তম ফোবানা সম্মেলনে কনভেনারের দায়িত্ব পালন করেন যা ফোবানার ইতিহাসে একটি ঐতিহাসিক ঘটনা। এছাড়াও তিনি ২০১১ সালে কনভেনার এবং ২০০৯ সালে সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। করোনাকালীন সময়ে তিনি ও তার সংগঠন এবিএফএস বৃহত্তর ওয়াশিংটনে ৩/৪ শ পরিবারকে মাসব্যাপী খাদ্য ওষুধ সহ নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র সরবরাহ করেন।

ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে জি আই রাসেলের পূর্ণবহাল ওয়াশিংটনে আওয়ামী লীগের কার্যক্রম আরো গতিশীল হবে বলে আশা করা হচ্ছে।

জি আই রাসেল এর কৃতজ্ঞতা প্রকাশ-

ওয়াশিংটন ডিসি:পুনরায় ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে পুর্ণবহাল হওয়ার পর জি আই রাসেল এক বিবৃতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান, প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া, এক নম্বর সদস্য শাহানারা রহমানসহ সকল নেতাকর্মীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

প্রদত্ত বিবৃতিতে জি আই রাসেল আরো বলেন, একজন দেশপ্রেমিকের দায়িত্ব তার দেশকে এবং তার সরকারকে রক্ষা করা,দেশের লোক আমাদের আপন লোক, একথা বলামাত্র তার দায়িত্ব তখন থেকে স্বীকার করে করে নিতে হয়, দল ও দেশের জন্য কাজ শুরু হয় সেই মূহুর্তেই।

তিনি আরো বলেন, আমি ছোট থেকেই পরিবারের শিক্ষায় সবসময়ই আওয়ামী লীগকে ভালোবাসি এবং আওয়ামী লীগ আমার রক্তে মিশে আছে, আমি দলের ছোট একটি দায়িত্ব পেলেও কখনো অবহেলা করবো না ইনশাআল্লাহ। জি আই রাসেল বাংলাদেশের জাতীয় সংসদে ঢাকা ১৪, ১৭ সংসদীয় আসনের পদপ্রার্থী।

শেয়ার করুন