নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই আনন্দদায়ক বললেন মোদি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৪ অপরাহ্ণ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৪ অপরাহ্ণ

ফলো করুন-
ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই আনন্দদায়ক বললেন মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার বৈঠককে ফলপ্রসূ আলোচনা বলে বর্ণনা করেছেন। শুক্রবার (৮ সেপ্টেম্বর) তিনি বৈঠকের ছবি আপলোড করে টুইট করেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। গত ৯ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই আনন্দদায়ক। আমাদের আলোচনায় কানেক্টিভিটি, বাণিজ্যিক সংযোগ এবং আরো অনেক কিছু বিষয় উঠে এসেছে।’ এদিন বিকেলে ভারতীয় প্রধানমন্ত্রীর বাসভবনে দুই নেতার মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) তিন দিনের সফরে নয়াদিল্লি যান শেখ হাসিনা। এ সফরে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানাও রয়েছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় ১টা ১০ মিনিট) ভারতের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশের প্রধানমন্ত্রীকে লাল গালিচায় স্বাগত জানানো হয়। তাকে অভ্যর্থনা জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জার্দোশ। বিমানবন্দরে একটি সাংস্কৃতিক দল স্বাগত নৃত্যও পরিবেশন করে। সূত্র : ইউএনবি

শেয়ার করুন