নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রঙ্কসে বাকার জমজমাট ক্বেরাত প্রতিযোগিতা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত 

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩ | ০৫:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ | ১০:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ব্রঙ্কসে বাকার জমজমাট ক্বেরাত প্রতিযোগিতা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত 

গত ১১ই এপ্রিল মঙ্গলবার ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে বাংলাদেশী-আমেরিকান কালচারাল এসোসিয়েশন (বাকার) ক্বেরাত প্রতিযোগিতা ও জমজমাট ইফতার মাহফিলঅনুষ্ঠিত হয়েছে। ক্বেরাত প্রতিযোগিতায় পয়ত্রিশ জন শিশু কিশোর অংশ নেন।

ক্বিরাত প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মসজিদ এ বেলাল এর ইমাম ও খতিব মাওলানা মইনুল ইসলাম ও বাংলাবাজার জামে মসজিদের ইমাম ও খতিব , মাওলানা আবুল কাশেম মোহাম্মদ ইয়াহহিয়া।মাওলানা আব্দুল হাসেম, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কোরআনে হাফেজ আবু বক্কর সিশেড।

অনুষ্ঠানে  মনমুগ্ধকর এ ক্বেরাত প্রতিযোগিতার বিজয়ী প্রতিযো গিদের মধ্যে পুরষ্কার তুলে দেন স্মন্সর শাহ জে চৌধুরী , ময়নুজ্জামান চৌধুরী ,রিয়েল এস্টেট ইনভেষ্টর নুরুল আজিম সহ অতিথিবৃন্দ ।

ক্বেরাত প্রতিযোগিতা সম্পর্কে মাওলানা আবুল কাশেম ইয়াহহিয়া বলেন, শুরু হয়েছে রমজানের শেষ দশক এ সময় আমরা কোরআন তেলও য়াত, তাজবি পাঠ, তাহাজ্জুতের নামাজসহ ইবাদত বন্দেগী করে কাটিয়ে দিবো।ইমাম মাইনুল ইসলাম বলেন, বাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা সুন্দর কাজ করেছে।তারা এর মধ্য দিয়ে কোরআনের প্রতি ছোট ছোট শিশুদের আকৃষ্ট করার সুযোগ সৃষ্টি করেছে। তিনি বলেন, এই রমজানে আমরা সবাই সবার জন্য দোয়া করবো।

বাকা সভাপতি আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এম ডি আলাউদ্দিন এবং  প্রচার ও গণসংযোগ সম্পাদক ও ইফতার মাহফিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব সোহেল আহমদের যৌথ পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী , বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ডের সদস্য ও বাকার প্রতিষ্টাতা সভাপতি আব্দুল হাসিম হাসনু, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, সহ সভাপতি ও ইফতার মাহফিল প্রস্তুতি কমিটির আহবায়ক ফয়ছল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ কামাল উদ্দিন, স্কুল শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদক সালমা সুমি,কমিউনিটি এক্টিভিষ্ট শাহ সেলিম আহমদ ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, শাহ গ্রপের সিইও শাহ জে চৌধুরী ,রিয়েল এস্টেট ইনভেষ্টর নুরুল আজিম, কমিউনিটি এক্টিভিষ্ট  ,শো টাইম মিউজিক এর সিইও আলমগীর খান আলম, শাহ গ্রপের পরিচালক ময়নুজ্জামান চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী,রাজনীতিবিদ আব্দুর রহিম বাদশা, রিয়েলেটর সালেহ আহমেদ সাল, এনওয়াইডিপির অফিসার বেলাল ইসলাম, কমিউনিটি এক্টিভিষ্ট রোমানা আহমেদ, রোটারী ক্লাব নিউইয়র্কের প্রেসিডেন্ট আহসান হাবিব, ফেঞ্চুগন্জ অর্গেনাইজেশন  সভাপতি মাহবুব আলম, প্রবাসী বিশ্বনাথ সমিতির প্রাক্তন সভাপতি মকন মিয়া, কমিউনিটি এক্টিভিষ্ট রিয়াজ উদ্দিন কামরান, মামুন আহমদ, সিলেট সদর সমিতির শাহ সেলিম উদ্দিন, কুলাঊড়া সমিতির প্রাক্তন কর্মকর্তা আব্দুল মুকিত চৌধুরী , সুনামগন্জ সমিতির জামাল হোসেন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সামাদ মিয়া, সাধারন সম্পাদক ইমরান হোসেন টিপু,  জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জে মোল্লা সানি, বাংলাদেশ সোসাইটির কর্মকর্তা মোহাম্মদ সাদি মিন্টু, রিয়েলেটর সারওয়ার আলী, রায়হান জামান রানা , কমিউনিটি এক্টিভিষ্ট সৈয়দ গৌসুল হোসেন, লিয়াকত আলী, সুলেমান হোসেন, দুলাল রহমান । অনুষ্ঠানে কমিউনিটির বিভিন্ন পর্যায়ের প্রায় দুই শতাধিক লোক উপস্থিত ছিলেন ।ইফতার মাহফিলে উপস্থিত অতিথিবৃন্দ সংগঠনের এই সংগঠনের আয়োজনের ভূয়াসী প্রশংসা করেন।

অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব ছিলেন ইফতার প্রস্তুতি কমিটির আহবায়ক ফয়ছল আহমদ, সদস্য সচিব সোহেল আহমদ, প্রধান সমন্বয়কারী এম ডি আলাউদ্দিন ,সদস্য শাহ কামাল উদ্দিন, সালমা সুমি,শহিদুল ইসলাম ভূইয়া, সহিদুল ইসলাম ভূইয়া ও চৌধুরী মুমিত তানিম । ইফতার পূর্ব দোয়া পরিচালনা করেন পার্কচেষ্টার জামে মসজিদের ট্রাষ্ট্রি বোর্ডের চেয়াম্যান ফখরুল ইসলাম।অনুষ্টানে উপস্থিত হওয়ার জন্য সংগঠনের সভাপতি আহবাব চৌধুরী খোকন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।-প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন