মঙ্গলবার ৫ জুলাই ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
কমিউনিটি বাংলাদেশ

বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে বরণ করলো ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস

ওয়াশিংটন ডিসি: বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত পিটার ডি হাসকে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসে বরণ করেছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের দূতাবাস থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত পিটার ডি. হাসকে বাংলাদেশ দূতাবাসে বরণ করতে পেরে আনন্দিত। আরও বেশি সম্পৃক্ততা এবং পরস্পরের জন্য লাভজনক কর্মসূচী এবং কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনে রাষ্ট্রদূত হাসের সাথে কাজ করার জন্য উন্মুখ হয়ে রয়েছি।
প্রেস বিজ্ঞপ্তির সাথে একটি ছবিও সংযুক্ত করা হয়েছে যাতে রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, রাষ্ট্রদূত পিটার ডি হাস সহ দুই দেশের কর্মকর্তাদের দূতাবাসের সামনে একসাথে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা, পেশাদার কূটনীতিক পিটার ডি হাসকে গত বছরের জুলাই মাসে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিয়েছিলেন প্রেসিডেন্ট জো বাইডেন। গত ১৮ ডিসেম্বর কণ্ঠভোটে যুক্তরাষ্ট্র সিনেট তার মনোনয়ন চূড়ান্ত অনুমোদন প্রদান করে। পিটার ডি হাসের পূর্বসূরী হিসেবে এর আগে ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন আর্ল রবার্ট মিলার।

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share