নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফক্স ও নিউজ করপোরেশনের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন রুপার্ট মারডক

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৬:৫৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৬:৫৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
ফক্স ও নিউজ করপোরেশনের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন রুপার্ট মারডক

ফক্স ও নিউজ করপোরেশনের চেয়ারম্যানের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন মিডিয়া মোগল ও মার্কিন ধনকুবের রুপার্ট মারডক। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) প্রতিষ্ঠান দুটির কর্মীদের উদ্দেশে লিখিত বার্তায় এ ঘোষণা দেন তিনি। খবর আলজাজিরার।

এক বিবৃতিতে তার কোম্পানিগুলো জানিয়েছে, মারডকের ছেলে ল্যাচলান মারডক নিউজ করপোরেশনের একমাত্র চেয়ারম্যান হবেন এবং তিনিই ফক্সের চেয়ারম্যান ও সিইও হিসেবে কাজ করবেন।

রুপার্ট মারডক তার কর্মচারীদের উদ্দেশে বলেন, আগামী বছরগুলো নিয়ে আমাদের আশাবাদী হওয়ার সবগুলো কারণ রয়েছে। আমি এ নিয়ে নিশ্চিত। কিন্তু বাক স্বাধীনতা ও চিন্তার স্বাধীনতার জন্য লড়াই এর চেয়ে কঠিন কখনই ছিল না। আমার গোটা পেশাগত জীবনে আমি প্রতিদিন সংবাদ এবং নতুন নতুন আইডিয়া সৃষ্টির সঙ্গে জড়িত ছিলাম। এটি এখনো বদলাবে না। আমার কোম্পানিগুলির সদস্যরা মিলে একটি সম্প্রদায় এবং আমি সেই সম্প্রদায়ের একজন সক্রিয় সদস্য। আমি এখনো সমালোচনামূলক দৃষ্টি নিয়ে আমাদের সম্প্রচারগুলো দেখব। আমাদের সংবাদপত্র ও ওয়েবসাইট অনেক আগ্রহের সাথে পড়ব। নতুন নতুন আইডিয়া ও পরামর্শ নিয়ে আপনাদের কাছে পৌঁছাব।

প্রসঙ্গত, রুপার্ট মারডকের জন্ম ১৯৩১ সালের ১১ মার্চ। তিনি একজন অস্ট্রেলীয় আমেরিকান নাগরিক। যুক্তরাষ্ট্রের অনেকগুলো প্রধান গণমাধ্যমের মালিক ছাড়াও অস্ট্রেলিয়াতে বেশ কিছু সংবাদপত্র, পত্রিকা ও টেলিভিশন চ্যানেল রয়েছে তার। বর্তমান বিশ্বের স্যাটেলাইট টেলিভিশন, চলচ্চিত্র, ইন্টারনেট ও অন্যান্য গণমাধ্যমের সবথেকে প্রভাবশালী ব্যক্তি মনে করা হয় রুপার্ট মারডককে।

শেয়ার করুন