নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে টিভি উপস্থাপিকার বাসায় দুর্বৃত্তদের হানা, প্রধানমন্ত্রীর নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২ | ১২:৪৫ অপরাহ্ণ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ | ১২:৪৫ অপরাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানে টিভি উপস্থাপিকার বাসায় দুর্বৃত্তদের হানা, প্রধানমন্ত্রীর নিন্দা

টিভি উপস্থাপিকা শিফা ইউসাফজাইয়ের বাসায় মঙ্গলবার দিবাগত রাতে সশস্ত্র একদল দুর্বৃত্ত অভিযান চালিয়েছে। এ ঘটনার তদন্ত করছে পুলিশ। শিফা ইউসাফজাইয়ের অভিযোগ তিনি যখন বাসার বাইরে, তখন এই অভিযান চালিয়েছে সশস্ত্র কিছু ব্যক্তি। তারা বাসার দেয়াল টপকে ভিতরে প্রবেশ করে। এরপরই বাসার স্টাফদের কাছে জানতে চায় শিফা কোথায়। এ সময় তারা স্টাফদের প্রহার নির্যাতন করেছে। সঙ্গে সঙ্গে ঘটনা চাউর হয়ে যায় চারদিক। শেষ পর্যন্ত এ ঘটনার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এ খবর দিয়েছে অনলাইন ডন।

শিফা ইউসাফজাই মঙ্গলবার রাতেই একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। এতে তিনি বলেন, পিতামাতাকে নিয়ে তিনি যখন বাইরে ছিলেন তখনই এই ঘটনা ঘটানো হয়েছে। তার স্টাফদের নির্যাতন করা হয়েছে। ইসলামাবাদ পুলিশ বলেছে, তাদের কর্মকর্তারা ওই বাড়িতে গিয়েছিলেন। শিফা ইউসাফজাই নিরাপদ আছেন। তাকে পর্যন্ত নিরাপত্তা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ ঘটনা পুরোপুরি পরীক্ষা করে দেখবে পুলিশ। শুরু থেকে শেষ পর্যন্ত তদন্ত করবে সব সূত্র।

‘হাম নিউজে’ কাজ করেন শিফা ইউসাফজাই। ওই চ্যানেলটি টুইটে বলেছে, এ ঘটনায় কোহসার পুলিশ স্টেশনে মামলা করা হয়েছে। পাকিস্তানের দ-বিধির বিভিন্ন ধারায় এই মামলা হয়েছে। পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এ পরিস্থিতি নিয়ে বুধবার বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেছেন, এ ঘটনায় কঠোরভাবে আমলে নিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি ইসলামাবাদের আইজিপি ড. আকবর নাসির খানের কাছে ঘটনার রিপোর্ট চেয়েছেন।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি। বলেছেন, নাগরিকদের জীবন ও সম্পদ রক্ষা হচ্ছে তার সরকারের শীর্ষ অগ্রাধিকার। তিনি এ বিষয়ে সন্দেহভাজনদের শনাক্ত করে শাস্তিমুলক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন। তিনি শিফা ইউসাফজাই এবং তার পরিবারের প্রতি সংহতি প্রকাশ করেছেন। ওদিকে শিফা ইউসাফজাইকে ফোন করেছেন তথ্যমন্ত্রী আওরঙ্গজেব। ঘটনার নিন্দা জানিয়েছেন তিনি। রেডিও পাকিস্তানের তথ্য অনুযায়ী, এ ঘটনায় জড়িতদেরকে বিচারের আওতায় আনা হবে।

শেয়ার করুন