বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
কমিউনিটি বাংলাদেশ

পররাষ্ট্র মন্ত্রী’র নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন

মো: আলমগীর সরকার, বিজয় টেক: পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন, এমপি ২৮ ফেব্রুয়ারী বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক পরিদর্শন করেন। এ সময় তিনি বিভিন্ন ধরনের কনস্যুলার সেবা কার্যক্রম প্রত্যক্ষ করেন। কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে কনস্যুলেটে স্বাগত জানান।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময়কালে ড. এ. কে. মোমেন প্রবাসীদের উন্নত কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণনিশ্চিতকরণের নির্দেশনা প্রদান করেন এবং প্রবাসী বান্ধব সরকারের নীতি সমুন্নত রাখতে প্রবাসীদের অধিকতর আন্তরিকতার সাথে সেবা প্রদানের উপর গুরুত্বারোপ করেন। এ সময় তিনি কনস্যুলার সেবাপ্রার্থী ও কনস্যুলেটে আগত কমিউনিটির সদস্যদের সাথেও কথা বলেন এবং তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি প্রবাসীদের প্রত্যেককেই বিদেশের মাটিতেবাংলাদেশের শুভেচ্ছা দূত হিসেবে অভিহিত করেদেশের মর্যাদা ও ভাবমূর্তি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানান। তিনি কনস্যুলেটের সার্বিক সেবা কার্যক্রমের উপর সন্তোষ প্রকাশ করেন।

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ আর্থ-সামাজিক উন্নয়নের সকল সূচকে এগিয়ে যাচ্ছে। তিনি এই সফলতা ও অগ্রযাত্রাকে বিদেশের মাটিতে তুলে ধরার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি কনস্যুলেটের নিজস্ব ভবন ক্রয়ের ব্যাপারেও গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, জাতিসংঘে গুরুত্বপূর্ণ বৈঠকে যোগদানের জন্য পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে. আব্দুল মোমেন বর্তমানে নিউইয়র্ক সফর করছেন।

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share