বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
আলোচিত সংবাদ কমিউনিটি যুক্তরাষ্ট্র রাজনীতি

পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নিলেন ১ম বাংলাদেশি বংশোদ্ভূত নিউইয়র্ক সিটি কাউন্সিলওম্যান শাহানা হানিফ

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির ৩৯৬ বছরের ইতিহাসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এবং প্রথম মুসলমান কাউন্সিলওম্যান হিসেবে শপথ নিয়েছেন শাহানা হানিফ। গত ২৮ ডিসেম্বর সোমবার তাঁর মা রেহানা হানিফের হাতের উপর রাখা পবিত্র কোরআন ছুঁয়ে শপথ গ্রহণ করেন তিনি।

এর আগে গত ২ নভেম্বরের নির্বাচনে সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ (পার্ক স্লোপ, কেনসিঙটন এবং সেন্ট্রাল ব্রুকলিন) থেকে ডেমক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে নির্বাচনে বিজয়ী হন শাহানা হানিফ। নিউইয়র্ক সিটিতে প্রায় ৭ লাখ ৬৯ হাজার মুসলমান বাস করেন। তারপরও এর আগে নিউ ইয়র্ক সিটি কাউন্সিল নির্বাচনে কোনো মুসলিম জয়ী হতে পারেননি। প্রথমবারের মতো বাংলাদেশি বংশোদ্ভূত সমাজকর্মী শাহানা হানিফ নির্বাচিত হন।

নিউইয়র্ক সিটি কাউন্সিলের অধিকাংশ সদস্যই নারী এবং স্পিকারও হচ্ছেন একজন নারী। আগামী ৫ জানুয়ারি বসবে সিটি কাউন্সিলের প্রথম অধিবেশন।

শাহানা হানিফের বাবার নাম মোহাম্মদ হানিফ।  চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একজন উপদেষ্টা। তাঁদের দেশের বাড়ি চট্টগ্রামের নাজির হাটের পূর্ব ফরহাদাবাদ। ব্রুকলিনে বেড়ে উঠেছেন শাহানা হানিফ।

৩০ বছর বয়সী শাহানা হানিফ একজন লুপাস (Lupus) সার্ভাইভার। লুপাস একটি জটিল রোগের নাম। লুপাসের আরেক নাম অটোইমিউন ডিজিজ, অর্থ্যাৎ ইমিউন সিস্টেম নিজের শরীরের বিরুদ্ধে কাজ করে। মূলত অল্প বয়সী মেয়েরা এ রোগে আক্রান্ত হয় ।

অদম্য সাহসী ও দৃঢ়চেতা শাহানা হানিফ লুপাসকে জয় করেছেন। নিজেকে তিনি অকপটে “Lupus Surviver” হিসেবে উল্লেখ করতে পছন্দ করেন। তিনি মনে করেন আল্লাহর উপর বিশ্বাস এবং নিজের আত্মবিশ্বাস দিয়ে জীবনের কঠিন  বাঁকগুলো সহজে পার হওয়া সম্ভব।

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share