নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ জার্সির ওমর মসজিদে নামাজের সময় ইমামকে ছুরিকাঘাত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩ | ১২:২৩ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ | ১২:২৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউ জার্সির ওমর মসজিদে নামাজের সময় ইমামকে ছুরিকাঘাত

যুক্তরাষ্ট্রে মসজিদে নামাজ আদায়ের সময় একজন ইমামকে ছুরিকাঘাত করে গুরুতর জখম করা হয়েছে। গত রোববার (৯ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে নিউ জার্সির প্যাটার্সন শহরের ওমর মসজিদে ফজরের নামাজের জামাতের সময় হামলার ঘটনাটি ঘটে। একটি ভিডিওতে সন্দেহভাজন ব্যক্তিকে নামাজের সময় হাঁটু গেড়ে বসতে দেখা যায়। পরে আকস্মিকভাবে ছুরি বের করে ইমামকে দু’বার আঘাত করেন তিনি। এতে মসজিদের ইমাম সাইয়েদ এলনাকিব গুরুতর জখম হয়েছেন। তবে তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সেরিফ জোরবা (৩২) নামের সন্দেহভাজন ওই হামলাকারীকে আটক করে পুলিশে দেয় মুসল্লিরা। তিনি তুরস্কের ইস্তাম্বুলের বাসিন্দা। আদালতে তার বিরুদ্ধে হত্যা চেষ্টা ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে। তবে সোমবার (১০ এপ্রিল) আদালতে তোলা হলে অভিযোগ অস্বীকার করেন জোরবা। তাকে বর্তমানে নিউ জার্সির একটি কারাগারে আটকে রাখা হয়েছে। বৃহস্পতিবার ফের তাকে আদালতে হাজির করা হতে পারে।

এদিকে এ ঘটনার পর নিউ জার্সির প্যাটারসন শহরের মেয়র আন্দ্রে সায়েঘ মসজিদের চারপাশে নিরাপত্তা জোরদার করার প্রতিশ্রুতি দিয়েছেন। বিশেষ করে পবিত্র রমজান মাসজুড়ে সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন তিনি। আন্দ্রে সায়েঘ বলেন, আপনারা নামাজ আদায়ে ভয় পাবেন না। প্যাটারসন শহরের যেকোনো জায়গায় নামাজ আদায়ে সবার নিরাপদ বোধ করা উচিত।

সাথী / পরিচয়

শেয়ার করুন