বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
কমিউনিটি

নিউজ পোর্টাল এডিটরস ফোরাম গঠিত, সভাপতি দর্পণ কবীর, সা. সম্পাদক শাহ জে. চৌধুরী

নিউইয়র্কে নিউজ পোর্টাল এডিটরস ফোরাম গঠিত হলো নতুন বছরের প্রথম দিনে। ১ জানুয়ারি (২০২২ সাল) দুপুরে নিউইয়র্ক শহরের জ্যাকসন হাইটসে একটি রেষ্টুরেন্টে এক সভা করে নিউজ পোর্টালের সম্পাদকরা এই ফোরাম গঠন করেন। এই ফোরাম বাংলাদেশসহ বিশ্বব্যাপী মুক্ত সাংবাদিকতায় উৎসাহ সৃষ্টিতে কাজ করবে। সাংবাদিকতার পেশাগত মান উন্নয়নেও সভা-সেমিনার ও মুক্ত আলোচনা করবে বিভিন্ন সময়ে। নিপীড়িত এবং আইনী অধিকার বঞ্চিত সাংবাদিকদের জন্য জনমত সৃষ্টিতেও ফোরাম ভূমিকা রাখার চেষ্টা করবে। এই লক্ষ্যে সংগঠনের ৫ সদস্য বিশিষ্ট নতুন নির্বাহী কমিটি গঠন করা হয় এদিন। প্রতিষ্ঠাতা নির্বাহী কমিটির সভাপতি হলেন দেশকণ্ঠ ডটকমের সম্পাদক দর্পণ কবীর এবং সাধারণ সম্পাদক হয়েছেন রূপসী বাংলা ডটকমের সম্পাদক শাহ জে. চৌধুরী। এছাড়া কোষাধ্যক্ষ হয়েছেন গোচরে ডট ইউএস-এর সম্পাদক মোহাম্মদ হোসেন দিপু এবং নির্বাহী সদস্যরা হলেন দেশইউএসএ ডটকম-এর সম্পাদক মিজানুর রহমান ও বাংলানিউজ ইউএসএ২৪-এর সম্পাদক পুলক মাহমুদ।
এছাড়া সংগঠনের প্রধান উপদেষ্টা হয়েছেন বিজয় ডটকমের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম. ফজলুল হক। সংগঠনের আরো প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন ইব্রাহিম চৌধুরী খোকন (সম্পাদক-প্রথম আলো এনওয়াইডটকম), মোহাম্মদ সাঈদ (সম্পাদক, প্রবাসএনওয়াই ডটকম), শওকত ওসমান রচি (সম্পাদক-বাংলাখবর ডটনেট), মোহাম্মদ মশিউর রহমান মজুমদার (সম্পাদক-খবর ডটকম), গোলাম মোস্তফা সংগ্রাম (সম্পাদক-বাংলা মেট্রো ডটকম), হোসনে আরা চৌধুরী (সম্পাদক, হিন্দুস্থান সুরখিয়ান ডটকম) ও সানজিদা আক্তার (সম্পাদক-চলমান নিউইয়র্ক ডট কম)।
এই সংগঠনের বিভিন্ন দেশে শাখা কমিটি বা চ্যাপ্টার খোলা যাবে, তবে সংগঠনটির প্রধান কমিটি ও অফিস থাকবে নিউইয়র্কে। ভবিষ্যতে সাংবাদিকতার বিষয় নিয়ে বিভিন্ন দেশে সভা-সেমিনার করা এবং কর্মশালা করার পরিকল্পনা রয়েছে বলে সংগঠনটি আত্মপ্রকাশের সময় নেতৃবৃন্দ অভিমত প্রকাশ করেছেন।
নিউইয়র্ক শহরের জ্যাকসন হাইটস এলাকার একটি পার্টি হলে সংগঠনের আত্মপ্রকাশ হয়। প্রেস বিজ্ঞপ্তি।

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share