নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’-এর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২০ জুলাই ২০২২ | ১২:৩৯ অপরাহ্ণ | আপডেট: ২০ জুলাই ২০২২ | ১২:৩৯ অপরাহ্ণ

ফলো করুন-
‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’-এর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

নিউইয়র্ক (ইউএনএ): ক্লাব সদস্যদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রতি আরো জোরদার করার প্রত্যয়ে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের প্রথম প্রেসকøাব ‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’-এর বার্ষিক বনভোজন। আমন্ত্রিত অতিথি আর ক্লাব কর্মকর্তা ও সদস্যগণ পরিবার পরিজন নিয়ে এতে যোগ দেয়ায় বনভোজনটি মিলন মেলায় পরিণত হয়। প্রকৃতিক সৌন্দর্য্যে ঘেরা নিউইয়র্কের বেথপেজ ষ্টেট পার্কে রোববার বনভোজনের আয়োজন করা হয়। দিনব্যাপী আয়োজিত বনভোজনের কর্মকান্ডের মধ্যে ছিলো শুভেচ্ছা বিনিময়, আড্ডা, শিশু-কিশোর-কিশোরী, মহিলা ও পুরুষদের নানা খেলাধুলা। সেই সাথে ছিলো সকালের নাস্তা, দুপুরে মধ্যাহ্ন ভোজ আর বিকেলে চায়ের সাথে মিষ্টান্ন। আরো ছিলো আকর্ষণীয় র‌্যাফল ড্র আর গান। খবর ইউএনএ’র।
প্রেসক্লাবের বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, লেখক ও সমাজসেবী আবু জাফর মাহমুদ। অতিথি ও ক্লাব কর্মকর্তাগণ দুপুরে লাল রঙয়ের একগুচ্ছ বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে বনভোজন অনুষ্ঠানের উদ্বোধন করেন। এর আগে বনভোজন আয়োজন কমিটির অন্যতম সদস্য এবিএম সালাহউদ্দিন আহমেদের তত্ত¡াবধানে সকালের নাস্তা পরিবেশিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রসক্লাবের সভাপতি এবং বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের এবং স্বাগত বক্তব্য রাখেন সাবেক সভাপতি ও বনভোজন আয়োজন কমিটির আহŸায়ক ডা. ওয়াজেদ এ খান। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা মনজুর আহমদ ও আনোয়ার হোসাইন মঞ্জু, সাবেক সহ সভাপতি তাসের খান মাহমুদ, প্রধান অতিথি আবু জাফর মাহমুদ, আমন্ত্রিত অতিথি মর্গেজ লোন স্পেশালিষ্ট জান ফাহিম, আকাশ রহমান, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার। অনুষ্ঠান পরিচালনা করেন বনভোজন আয়োজন কমিটির সদস্য সচিব মমিনুল ইসলাম মজুমদার। সার্বিক তত্ত¡াবধানে ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।
ক্লাব সদস্য আবিদুর রহমানের কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে দুপুরে বনভোজন অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এসময় প্রধান অতিথি বাংলা সিডিপ্যাপ ও অ্যালেগ্রা হোম কেয়ার ইনক’র কর্ণধার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমরা যার সমাজ, দেশ রাষ্ট্র্রকে ভালোবাসি, দেশের মানুষের সেবায় কাজ করতে চাই তাদের সবার একই পথ। সাংবাদিক সমাজও সেই পথের পথিক। তাই আমাদের সবাইকে একই পথে ঐক্যবদ্ধ হয়ে মানুষের সেবায় আরো কাজ করতে হবে। নিউইয়র্কের সাংবাদিক সমাজ আর মিডিয়ার কল্যাণে তিনি তার সাধ্যমতো সহযোগিতার আশ্বাস দেন।
অনুষ্ঠানের অতিথি বক্তারা নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কর্মকান্ডের ভূয়শী প্রশংসা এবং সার্বিক সফলতা কামনা করেন। ক্লাবের কর্মকর্তারা তাদের বক্তব্যে সদস্যদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি আরো জোরদারের উপর গুরুত্বারোপ করেন। এসময় ক্লাবের সাবেক সভাপতি ও উপদেষ্টা ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সাবেক সহ সভাপতি হাবিব রহমান মঞ্চে উপবিষ্ট ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানের পর ক্লাবের কোষাধ্যক্ষ রশীদ আহমদ-এর তত্ত¡াবধানে দুপুরে নিউইয়র্কের সুপরিচিত সাগর রেষ্টুরেন্টের মুখরোচক খাবার দিয়ে মধ্যহ্ন ভোজ সম্পন্ন হয়।
মধ্যহ্ন ভোজের পর শুরু হয় বিভিন্ন খেলাধুলা। শিশু-কিশোর-কিশোরীদের দৌড়, মহিলাদের হাড়ি ভাঙ্গা ও পিলো, পুরুষদের বল নিক্ষেপ প্রভৃতি খেলা পরিচালনা করেন ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোহাম্মদ কাজল। তাকে সহযোগিতায় ছিলেন ক্লাবের অন্যতম সদস্য এমদাদ চৌধুরী দীপু।
ক্লাবের সাংগঠনিক সম্পাদক এস এম সোলায়মানের সার্বিক তত্ত¡াবধানে র‌্যাফল ড্র’র টিকিট বিক্রি ও পরিচালিত হয়। তাকে সহযোগিতায় ছিলেন ক্লাব সদস্য রওশন হক।
সবশেষে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি ও ক্লাবের কর্মকর্তাগণ বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। এর আগে ক্লাবের বিগত কমিটির সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান এবং সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলামের কর্মকান্ডের অবদানের স্বীকৃতি স্বরূপ ক্লাবের পক্ষ থেকে প্ল্যাক প্রদান করা হয়। এছাড়াও সার্বিক দিক বিবেচনায় ক্লাবের ‘গুড মেম্বার’ হিসেবে ক্লাবে তার কাজের স্বীকৃতি স্বরূপ মমিনুল ইসলাম মজুমদারকে প্ল্যাক প্রদান করা হয়।
র‌্যাফল ড্র’র প্রথম পুরষ্কার বিমানের টিকিট এক হাজার ডলারের চেক স্পন্সর করেন কুইন্স সোস্যাল এডভান্স ডে কেয়ার, দ্বিতীয় পুরষ্কার টেলিভিশন স্পন্সর করেন জান ফাহিম, আর তৃতীয় পুরস্কার স্বর্ণের চেন স্পন্সর করেন পুষ্পধারা প্রোপাটিজ। এছাড়াও নূর অটো রিপেয়ার, জ্যামাইক ফার্মেসীর মোহাম্মদ কবীর, এডলার হোম কেয়ারের গিয়াস আহমেদ, উৎসব.কম-এর রায়হান জামান, এটর্নী মঈন চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট সামসুল ইসলাম মজনু ও ক্লাব সদস্য ফরিদ আলম, ইয়র্ক বাংলা, র‌্যাফল ড্রর পুরষ্কার স্পন্সর করেন। এর মধ্যে ফরিদ আলমের একাধিক পুরষ্কার ছিলো। উল্লেখ্য, র‌্যাফল ড্র’র প্রথম পুরষ্কারের দাবীদার (টিকেট নম্বর ৯৭৭৩৭০)-কে না পাওয়ায় পুরষ্কারটি ক্লাবে গচ্ছিত রাখা হয়েছে। এক মাসের মধ্যে এই পুরষ্কারের দাবীদারকে না পাওয়া গেছে উল্লেখিত অর্থ ক্লাব তহবিলে জমা হবে।
প্রেসক্লাবের বনভোজনে উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে বিশিষ্ট অভিনেত্রী রেখা আহমদ, প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল, বিশিষ্ট রাজনীতিক জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া মিল্টন, কমিউনিটি নেতা আলী ইমাম, বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, বিশিষ্ট সাংবাদিক আমান-উদ দৌলা, কুমিল্লা সোসাইটি ইউএসএ সাধারণ সম্পাদক আ স ম খালেদুর রহমান সবুজ, অর্থ সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন