নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রশীদ আহমদের পিতৃবিয়োগ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩ | ০৬:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৬ জুন ২০২৩ | ০২:৫৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রশীদ আহমদের পিতৃবিয়োগ

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ, বিশিষ্ট আলেম ও ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদের পিতা মাওলানা শায়খ আব্দুল মতিন (৮৫) ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। উত্তর সিলেটের প্রবীণ আলেমে দ্বীন, কোম্পানীগঞ্জের খাগাইল মাদ্রাসার সাবেক নাজিমে তালিমাত, আল্লামা মোশাহিদ বায়মপুরী (র.)-এর শিষ্য ও শায়খে ছত্রপুরীর (র.)-এর খলিফা মাওলানা শায়খ আব্দুল মতিন নন্দিরগ্রামী বৃহস্পতিবার (১ জুন) গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে মাওলানা রশীদ আহমদ।

এদিকে শুক্রবার (২ জুন) বিকেল ৩টায় মরহুমের গ্রাম নন্দিরগাঁও মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।

জানা গেছে, মাওলানা শায়খ আব্দুল মতিনের জন্ম ১৯৩৮ সালের ২ মে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের মানাউরা গ্রামে। ১৯৭২ সালে তিনি উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ আল্লামা মুশাহিদ বায়মপুরী (রা.) এর তত্ত্বাবধানে দারুল উলুম কানাইঘাট থেকে দাওরায়ে হাদিস পাশ করে পরের বছরই কোম্পানীগঞ্জের খাগাইল মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। তিনি ছিলেন খাগাইল মাদ্রাসার দীর্ঘ ৪৬ বছরের শিক্ষক ও নাজিমে তালিমাত। এলাকায় তিনি ‘বড় মেছাব’ নামে পরিচিত ছিলেন। তার ইন্তেকালের খবরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

শোক প্রকাশ : নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রশীদ আহমদের পিতা মাওলানা শায়খ আব্দুল মতিন-এর ইন্তেকালে প্রেসক্লাবের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেছেন।

এছাড়াও সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক হককথা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, সাপ্তাহিক মুক্তচিন্তা সম্পাদক ফরিদ আলম, সাপ্তাহিক নিউইয়র্ক কাগজ সম্পাদক আফরোজা ইসলাম মাওলানা শায়খ আব্দুল মতিন-এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

এদিকে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলার সাবেক দপ্তর সম্পাদক মাওলানা রশীদ আহমদের পিতা মাওলানা শায়খ আব্দুল মতিনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখা। এক বিবৃতিতে জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন ও সেক্রেটারী মাওলানা জালাল উদ্দীন ভুঁইয়া বলেছেন, শায়খ আব্দুল মতিনের ইন্তেকালে সিলেটবাসী একজন নিভৃতচারী বুজুর্গকে হারালো। তারা মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। খবর ইউএনএ’র।

সুমি/পরিচয়

শেয়ার করুন