নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নিউইয়র্কে জুমার নামাজ পড়ালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:০৭ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কে জুমার নামাজ পড়ালেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

ইসলামিক কালচারাল সেন্টারে জুমার খুতবা দিচ্ছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইবরাহিম। ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি আনোয়ার ইব্রাহিম যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির একটি মসজিদে জুমার নামাজ পড়িয়েছেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) নিউইয়র্ক সিটির প্রথম মসজিদ ইসলামিক কালচারাল সেন্টারে (আইসিসিএনওয়াই) নামাজ পড়ান তিনি। খবর ফ্রি মালয়েশিয়া টুডের।

প্রতিবেদনে বলা হয়, আনোয়ার ইবরাহিম জাতিসংঘের ৭৮তম অধিবেশনে অংশ নিতে এখন নিউইয়র্কে অবস্থান করছেন। শুক্রবার জুমার নামাজে অংশ নিতে নিউইয়র্ক সিটির প্রথম মসজিদে যান তিনি। তারপর জুমার আগে তিনি বক্তব্য প্রদান করেন এবং নামাজের ইমামতি করেন। নামাজ শেষে এক ব্যক্তি তার হাতে কালেমা শাহাদাত পাঠ করে ইসলাম গ্রহণ করেন।

এ সময় উপস্থিত মুসল্লিদের উদ্দেশে আনোয়ার ইবরাহিম বলেন, আমরা সব সময় চেষ্টা করি পারস্পরিক সহনশীলতা প্রচার করার। অন্যদের সংস্কৃতি ও ধর্ম বোঝার প্রয়োজনীয়তাও তুলে ধরেছি আমরা। এর কারণ হচ্ছে সমাজে শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাসের জন্য খুবই গুরুত্বপূর্ণ এসব উপকরণ।

আনোয়ার ইবরাহিম বলেন, ইসলামী অনুশাসন পালন করা একজন মুসলিমের জীবনে সব ক্ষেত্রে প্রযোজ্য। যাতে করে অমুসলিমরা আমাদের দেখেই ইসলাম সম্পর্কে আগ্রহী হয়। শুধু ধর্মীয় জ্ঞান লাভ করলেই চলবে না, আমাদের আধুনিক প্রযুক্তি খাতেও ভালো দক্ষতা থাকতে হবে। এ ছাড়া সবার সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলার আহ্বান জানান তিনি।

কোরআন অবমাননা নিয়ে তিনি বলেন, যখন কয়েকটি দেশে কোরআন অবমাননার ঘটনা ঘটেছিল, তখন মালয়েশিয়া পবিত্র কোরআনের ১০ লাখ কপি ছাপিয়েছে। এরপর আমরা কোরআনের ১৫ হাজার কপি সুইডেনে পাঠিয়েছি, যাতে করে তারা কোরআন দেখে এবং তা নিয়ে চিন্তাভাবনা করে। অজ্ঞতার কারণে তারা যেন সংঘাতে না জড়ায়।

শেয়ার করুন