নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দর্শনার্থীদের উপচে পড়া ভিড় : নিউইয়র্কে আইবিটিভি’র আয়োজনে বাংলাদেশ এবং প্রবাসের ৫৭জন শিল্পীর আর্ট প্রদর্শনী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ | আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ

ফলো করুন-
দর্শনার্থীদের উপচে পড়া ভিড় : নিউইয়র্কে আইবিটিভি’র আয়োজনে বাংলাদেশ এবং প্রবাসের ৫৭জন শিল্পীর আর্ট প্রদর্শনী

‘কালার্স অফ ফ্রিডম’ শিরোনামে আইবিটিভি ইউএসএ’র আয়োজনে ও নিউ ইয়র্কের বাংলাদেশি আমেরিকান আর্টিস্ট ফোরামের সহযোগিতায় বাংলাদেশ এবং প্রবাসের ৫৭জন বিশিষ্ট চিত্রশিল্পীর চিত্রকর্মের প্রদর্শনী চলছে নিউইয়র্কের ম্যানহাটানের একটি মূলধারার গ্যালারিতে। প্রদর্শনীতে বাংলাদেশি আমেরিকান আর্টিস্ট ফোরামের শিল্পীদের চিত্রকর্মসহ বাংলাদেশের প্রায় সব শীর্ষস্থানীয় শিল্পীর চিত্রকর্ম স্থান পেয়েছে।

গত বুধবার, ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্বজুড়ে নন্দিত চিত্রশিল্পী মনিরুল ইসলাম। এসময় তার সঙ্গে ছিলেন আইবিটিভি’র প্রেসিডেন্ট ও সিইও জাকারিয়া মাসুদ, আইবিটিভির চেয়ারম্যান ও চিত্রশিল্পী মিলা হোসেন, শিল্পী রোকেয়া সোলাতানা, শিল্পী তাজুল ইমাম, শিল্পী কাজী রকিব, সিনিয়র সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহসহ আমন্ত্রিত অতিথিরা।

আন্তর্জাতিক এই চিত্রপ্রদর্শনীতে চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার, রফিকুননবী, মনিরুল ইসলাম, আবদুস শাকুর শাহ, হামিদুজ্জামান খান, শাহাবুদ্দিন আহমেদ, আবদুল বারেক আলভি, আফজাল হোসেন, রোকেয়া সুলতানা, শিশির ভট্টাচার্য, কনক চাপা চাকমাসহ ৫৭ জন শ্রেষ্ঠ চিত্রশিল্পীর সেরা চিত্রকর্ম স্থান পেয়েছে। শিল্পময় একটি সুন্দর দিন কাটাতে প্রদর্শনীতে ভীড় করেছিলেন চিত্রকর্মপ্রেমী অসংখ্য মানুষ। নিউইয়র্কে থেকেই বাংলাদেশের গুণী চিত্রশিল্পীদের কাজ নিজ চোখে দেখবার সুযোগটি গ্রহন করেছেন অনেকেই। মূলধারার একটি গ্যালারিতে বাংলাদেশিদের এতো বড় আয়োজন এই প্রথম।

গ্যালারির ঠিকানা: ডাউনটাউন ম্যানহাটান এর ১৫৫ ঝঁভভড়ষশ ঝঃৎববঃ, ঘবি ণড়ৎশ, ঘণ ১০০০২ এর (১৫৫ 155 Suffolk Street, New York, NY 10002 Gi (155 East Houston & Stanton Street) ARTIFACT . আগামী ১ অক্টোবর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে প্রদর্শনী।

যারা প্রদর্শনীতে যেতে চান তারা যদি ট্রেনে করে যান তবে F Train এর 2nd Avenue স্টেশনে অথবা Delaney / Sussex স্টেশনেও নামতে পারেন, নেমে কয়েক ব্লকের মধ্যেই গ্যালারিটি। যারা গাড়িতে করে যাবেন, Williamsburg Bridgeপার হয়ে কয়েক ব্লকের মধ্যে গ্যালারিটি। Available স্ট্রিট পার্কিং রয়েছে এলাকাটিতে।

জাকারিয়া মাসুদ জানান, আইবিটিভি এই অনুষ্ঠানের আয়োজক থাকলেও সহযোগি হিসাবে রয়েছেন বাংলাদেশি আমেরিকান আর্টিস ফোরাম এবং ঢাকা চিত্র গ্যালারি। প্রদশর্নীতে প্রবাসের সকল শিল্পীই অংশ নিয়েছেন। সবমিলিয়ে ৫৭ জন শিল্পীর প্রায় ৬০টির মত ছবি প্রদর্শিত হচ্ছে।

শেয়ার করুন