নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জালালাবাদ এসোসিয়েশনের ভবন ক্রয় ও ত্রাণ তহবিল নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ৫ সদস্যের কমিটি গঠন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২ | ০১:৪৭ অপরাহ্ণ | আপডেট: ২২ অক্টোবর ২০২২ | ০১:৪৭ অপরাহ্ণ

ফলো করুন-
জালালাবাদ এসোসিয়েশনের ভবন ক্রয় ও ত্রাণ তহবিল নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ৫ সদস্যের কমিটি গঠন

নিউইয়র্ক : জালালাবাদ এসোসিয়েশন’র এক জরুরী যৌথ সভা গত ৭ অক্টোবর, শুক্রবার জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সভাপতি বদরুল খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মঈনুল ইসলামের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য আজমল হোসেন কুনু, এম এম শাহিন, অ্যডভোকেট নাসির উদ্দিন, তোফায়েল আহমেদ চৌধুরি, এসোসিয়েশনের সহ-সভাপতি মোঃ লুকমান হোসেন লুকু (সিলেট), সহ-সভাপতি মোঃ শফিউদ্দিন তালুকদার শফি (হবিগঞ্জ), সহ-সাধারণ সম্পাদক রোকন হাকিম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিম, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক সম্পাদক বুরহান উদ্দিন, কার্যকরি সদস্য শামীম আহমেদ (সুনামগঞ্জ জেলা), দেলোয়ার হোসেন মানিক (হবিগঞ্জ)।

সভায় জালালাবাদ এসোসিয়েশনের অর্থায়নে ভিন্ন নামে ক্রয়কৃত নতুন ভবন নিয়ে সৃষ্ট জটিলতা ও বণ্যার্তদের সাহায্যার্তে ত্রাণ তহবিল নিয়ে জটিলতা নিরসনে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়। এই কমিটি দ্রুততম সময়ের মধ্যে পরিক্ষা-নিরিক্ষা ও যাচাই-বাছাইসহ সব কিছু বিচার বিবেচনা করে একটি প্রতিবেদন উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির যৌথ সভায় প্রদান করবে। পরবর্তীতে যৌথ সভায় সকলের মতামতের ভিত্তিতে ভবন নিয়ে করণীয় ঠিক করা হবে। এই কমিটির সদস্যরা হলেন উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য আজমল হোসেন কুনু, এম এম শাহিন, অ্যডভোকেট নাসির উদ্দিন, তোফায়েল আহমেদ চৌধুরি এবং এসোসিয়েশনের সভাপতি বদরুল খান। যে কোন প্রয়োজনে তাদেরকে সহযোগিতা করবেন সাধারণ সম্পাদক মইনুল ইসলাম ও কোষাধক্ষ মোহাম্মদ আলিম।

এদিকে এই সভায় বন্যার্তদের সহায়তায় জালালাবাদ এসোসিয়েশনের গঠিত ৪৩ হাজার ৪শত ২২ডলারের তহবিলের ব্যাপারে সাবেক সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল ও সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ এবং সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান সাধারণ সম্পাদক মঈনুল ইসলামকে বন্যার্তদের সহায়তার বিস্তারিত তথ্য গঠিত ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির নিকট রিপোর্ট পেশ করার জন্য জরুরি আদেশ জারি করা হয়েছে।

ইতোমধ্যে সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান সাধারণ সম্পাদক মইনুল ইসলাম ১৭ হাজার ৯শত ৮ ডলার নগদ এবং চেকের মাধ্যমে বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলিমের নিকট হস্তান্তর করেছেন।

সভায় সকলেই বলেন বহু আশা-আকাঙ্ক্ষা নিয়ে প্রবাসী জালালাবাদবাসী নতুন এই কমিটিকে নির্বাচিত করেছে তাই সব ধরনের জটিলতা নিরসন করে জালালাবাদবাসীর কল্যাণে কাজ করার পর গুরুত্ব আরোপ করা হয়।-প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন