নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জনপ্রিয় আমেরিকার গায়ক জিমি বাফেট আর নেই

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ | আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ | ১১:১৩ অপরাহ্ণ

ফলো করুন-
জনপ্রিয় আমেরিকার গায়ক জিমি বাফেট আর নেই

জনপ্রিয় আমেরিকার গায়ক ও গীতিকার জিমি বাফেট মারা গেছেন। শনিবার ৭৬ বছর বয়সে মারা যান তিনি। গায়কের মৃত্যুর কারণ তাৎক্ষণিকভাবে প্রকাশ করা হয়নি। বাফেট ১৯৪৬ সালে মিসিসিপির পাস্কাগৌলাতে জন্মগ্রহণ করেন।

সংগীতে ক্যারিয়ার গড়ার জন্য তিনি সত্তরের দশকের প্রথম দিকে নিউইয়র্ক সিটিতে চলে আসেন। তার প্রথম অ্যালবাম ‘ডাউন টু আর্থ’ ১৯৭৪ সালে প্রকাশিত হয়েছিল। অ্যালবামটি বাণিজ্যিকভাবে সফল হয় এবং একজন জনপ্রিয় গায়ক-গীতিকার হিসেবে বাফেটের কর্মজীবন শুরু হয়। বাফেটের সংগীত মূলত সমুদ্র ও দ্বীপের জীবন উদযাপন এবং শান্ত ধরনের মিউজিকের জন্য পরিচিত।

তার গানগুলো চলচ্চিত্র এবং টেলিভিশন শোতে প্রদর্শিত হয়েছে। সমুদ্রসৈকতে অবকাশ এবং গ্রীষ্মমণ্ডলীয় ভ্রমণের জন্য জনপ্রিয় সংগীত হয়ে ওঠে বাফেটের গানগুলো। বাফেটের কালজয়ী কিছু গানের মধ্যে রয়েছে ‘মার্গারিটাভিল’, ‘চিজবার্গার ইন প্যারাডাইস’ এবং ‘ভলকানো’। বিশ্বব্যাপী ৩০ মিলিয়নেরও বেশি অ্যালবাম বিক্রি হয়েছে তার এবং তিনি রেকর্ডিং একাডেমি থেকে একটি গ্র্যামি পুরস্কার এবং একটি লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার সহ অসংখ্য পুরস্কার জিতেছেন।

সংগীত শিল্পের জনপ্রিয় ব্যক্তিত্ব বাফেট তার স্নেহশীল ব্যক্তিত্ব এবং তার প্রেমজীবনের জন্য পরিচিত ছিলেন। তিনি সর্বকালের অন্যতম সফল এবং প্রভাবশালী গায়ক-গীতিকার হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন ভক্তদের মাঝে। পারিবারিক সূত্রে জানা গেছে, বাফেটের জন্য একটি ব্যক্তিগত অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে। একটি পাবলিক মেমোরিয়াল সার্ভিস পরবর্তী সময়ে গায়কের অন্ত্যেষ্টিক্রিয়ার তারিখে ঘোষণা করবে বলে জানা গেছে। সূত্র : যুগান্তর

শেয়ার করুন