নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চুরাশিয়ান আনন্দ আড্ডা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২ | ০৮:৫২ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ অক্টোবর ২০২২ | ০৮:৫২ পূর্বাহ্ণ

ফলো করুন-
চুরাশিয়ান আনন্দ আড্ডা

নিউইয়র্ক : কৈশোরের স্কুলের সাথীদের নিয়ে এস.এস.সি ’৮৪ ব্যাচ এর বাঁধভাঙা আনন্দ উচ্ছ¡াসের মধ্য দিয়ে সম্পন্ন হলো “চুরাশিয়ান আনন্দ আড্ডা”। গত ২ অক্টোবর ২০২২ রোববার নিউইয়র্কের কুইন্সের পার্টি হলে অনুষ্ঠিত হয়ে গেলো এস.এস.সি ’৮৪ -নর্থ আমেরিকা-র দিনব‍্যাপী আড্ডা।

রাব্বী সৈয়দ ও ইয়াসমিন ইদ্রিসীর যৌথ সঞ্চালনায় আড্ডার শুরুতেই বক্তব্য রাখেন এস.এস.সি ’৮৪ -নর্থ আমেরিকা-র প্রতিষ্ঠাতা ও এডমিন শামস্‌ চৌধুরী রুশো। তিনি তার বক্তব্যে বলেন- কেন চুরাশিয়ানদের একত্রিত করে এই আয়োজন করেছেন। চুরাশিয়ানদের ভবিষ্যত পরিকল্পনার কথাও জানান। সবাইকে নিয়ে আরো বড় পরিসরে কিভাবে আরো সফল আয়োজন করা যায়, সেই কথাও উঠে আসে তার বক্তব্যে।

কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা চুরাশিয়ানদের এই মিলনমেলায় সতীর্থরা একজন আরেকজনকে পেয়ে আনন্দে উদ্বেলিত হয়ে পড়ে। সকলে যেনো তাদের শৈশব ফিরে পেলেন, নেচে গেয়ে আনন্দ প্রকাশ করে সবাই ফিরে গেলেন তাদের সোনালী অতীতে।

পরিচিতি পর্বের পর স্মৃতিচারণ করতে গিয়ে অনেকে আবেগ তাড়িত হয়ে পড়েন। স্ব-প্রণোদিতভাবে ফান-গেইমে অংশ নিয়ে অনুষ্ঠানটিকে আরো আকর্ষনীয় করে তোলেন। নির্ধারিত শিল্পীর গান ছাড়াও কৌতুক, আবৃত্তি এবং নৃত্য পরিবেশন করেন চুরাশিয়ানরা। চুরাশিয়ানদের গর্ব প্রতিভাবান শিল্পী হাসান মাহমুদ ও ঝুলন সেন তাদের অনবদ্য গান পরিবেশনের মাধ্যমে সকলকে মুগ্ধ করেন। ইয়াসমিন ইদ্রিসী-র উপস্থাপনা, গান, আবৃত্তি ও নৃত্যসহ বহুমুখী প্রতিভায় সকলে চমকিত হন।

সবশেষে কেক কেটে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্য থেকে আগত কামরুন্নাহারের জন্মদিন পালন করা হয়। আনন্দঘন মুহূর্তের রেশ নিয়ে সকলে বাড়ি ফিরেন। -প্রেস বিজ্ঞপ্তি

পরিচয়/টিএ

শেয়ার করুন