নিউইয়র্ক     বুধবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ  | ১২ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

গ্রেপ্তার হলেন পিটিআই প্রেসিডেন্ট পারভেজ এলাহি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৩ | ০৫:৫৯ পূর্বাহ্ণ | আপডেট: ০২ জুন ২০২৩ | ০৫:৫৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
গ্রেপ্তার হলেন পিটিআই প্রেসিডেন্ট পারভেজ এলাহি

পারভেজ এলাহি গ্রেপ্তারের ছবি। ছবি: সংগৃহীত

দুর্নীতি মামলায় গ্রেপ্তার হলেন তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রেসিডেন্ট পারভেজ এলাহি। গতকাল বৃহস্পতিবার (১ জুন) লাহোরে তার বাড়ির বাইরে থেকে দুর্নীতিবিরোধী সংস্থার কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করেন। এলাহীর মুখপাত্র পিটিআইয়ের এই নেতাকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী পারভেজ এলাহী তখন লাহোরের গুলবার্গ এলাকায় জহুর এলাহীর বাসভবনের কাছে অবস্থান করছিলেন। এ সময় তাকে গাড়ির ভেতর থেকে টেনে-হেঁচড়ে বের করে নিয়ে যায় দেশটির দুর্নীতিবিরোধী কর্মকর্তারা। এর আগে, গত সপ্তাহে শারীরিক সমস্যার কথা জানিয়ে আদালতে হাজির না হওয়ায় দেশটির দুর্নীতিবিরোধী আদালত তার অন্তর্বর্তীকালীন জামিন বাতিল করে। তারপরই তাকে গ্রেপ্তারের এই ঘটনা ঘটেছে।

পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির বলেন, সাবেক প্রাদেশিক প্রধান নির্বাহীকে পুলিশের সহায়তায় দুর্নীতিবিরোধী সংস্থা গ্রেপ্তার করে। তিনি আরও বলেন, জননিরাপত্তা আইনে তাকে গ্রেপ্তার করা হয়নি। একটি দুর্নীতি মামলায় তার জামিন খারিজ হয়ে যাওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। অনেক দিন ধরেই তাকে খোঁজা হচ্ছিল। আজ পালিয়ে যাওয়ার সময় তাকে ধরা হয়।

আমির মির বলেন, কর্তৃপক্ষের কয়েকজন তার গাড়ির গতি রোধ করে তল্লাশি করতে চেয়েছিলেন। কিন্তু গাড়িতে থাকা লোকজন এতে অস্বীকৃতি জানিয়ে চলে যাওয়ার চেষ্টা করছিলেন। পুলিশ এ সময় চালকের আসনের দিকে কাচটি ভাঙার চেষ্টা করে। তখন এলাহি গাড়ি থেকে বের হয়ে আসেন।

এদিকে এলাহি গ্রেপ্তার হওয়ার অল্প সময়ের মধ্যেই তার ছেলে মোনিস এলাহি জানিয়েছে, তার বাবা পিটিআইয়েই থাকবেন। তিনি টুইট করে বলেন, তার বাবাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এরপরও তারা পিটিআইয়েই আছেন এবং থাকবেন। সূত্র: দ্য ডন

শেয়ার করুন