নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃতি ছাত্র আহমদ জে. সোহানের ১২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ০১:৪৬ অপরাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ০১:৪৬ অপরাহ্ণ

ফলো করুন-
কৃতি ছাত্র আহমদ জে. সোহানের ১২তম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল

অকালপ্রয়াত কৃতি ছাত্র আহমদ জে. সোহানের ১২ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ৬ সেপ্টেম্বর ২০২২ “আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয়ে” এক স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্কুল পরিচালনা কমিটির সদস্য পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিক এর পরিচালনায় স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এ.কে.এম সফি আহমদ সলমান।

বিশেষ অতিথি হিসেবে পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিমিউর রহমান চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ খুরশীদ উল্লাহ, গণকিয়া আলীম মাদ্রাসার সুপারইনটেন্ডেন্ট মৌলানা আবু আইয়ুব আনসারী, কুলাউড়া উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফুয়াদ আহমদ চৌধুরী, ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ খালিক উদ্দিন, করইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক আলী, পৃথিমপাশা ইউপি সদস্য মোঃ তাহির আলী, আহমদ সোহান সোনালী হাই স্কুলের পরিচালনা কমিটির সদস্য মোঃ জয়নাল আবেদীন, সাংবাদিক রাসেল আহমদ প্রমুখ।

আলোচনা শেষে সোহানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন গনকিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মৌলানা আবু আয়ুব আনসারী।

উল্লেখ্য, কুলাউড়া ডিগ্রি কলেজের প্রাক্তন জি.এস যুক্তরাষ্ট্র প্রবাসী রাজনৈতিক ব্যক্তিত্ব সিরাজ উদ্দিন আহমদ (সোহাগ) ও ‘কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের’ প্রাক্তন সিনিয়র শিক্ষক জাহানারা বি. আহমদ (লক্ষী) এর একমাত্র পুত্র আহমদ জে. সোহান’ ২০১০ সালের ৬ ই সেপ্টেম্বর নিউইয়র্কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

তার স্মৃতি রক্ষার্থে কুলাউড়া উপজেলার প্রত্যন্ত ও শিক্ষায় পিছিয়ে পড়া অঞ্চল পৃথিমপাশা ইউনিয়নের ধামুলীতে প্রতিষ্ঠা করা হয় আহমদ সোহান সোনালী উচ্চ বিদ্যালয় এবং নিউইয়র্কে ইন্টারন্যাশনাল কমিউনিটি হাই স্কুলে ২০১১ সাল থেকে প্রবর্তন করা হয়, দি আহমদ সোহান মেমোরিয়াল স্কলারশিপ।

আহমদ জে. সোহান এর ১২তম মৃত্যু বার্ষিকীতে নিউইয়র্কের আই সি এইচ এস’র প্রিন্সিপাল মিস ভ্যারেনা কাবাসক্যার ও কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নবাসীকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জ্ঞাপন করেন সোহানের মা, বাবা ও আত্মীয় স্বজন। প্রেস বিজ্ঞপ্তি অনুসারে

শেয়ার করুন