নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ওয়াশিংটন-লন্ডনের কথায় নয়, আমরা তাদেরটা খাই না পরিও না : পরিকল্পনামন্ত্রী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:৪৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ | ০৩:৪৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
ওয়াশিংটন-লন্ডনের কথায় নয়, আমরা তাদেরটা খাই না পরিও না : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে যেসব বিষয়ে আমাদের মধ্যে ভিন্নমত আছে, আসুন আমরা আলোচনা করি। আমরা দেশে বসে কথা বলে আমাদের সমস্যা সমাধান করব, ওয়াশিংটনে নয়, লন্ডনে নয়। কারণ তারা আমাদের পরিচালনা করে না। আমরা তাদের খাই না, পরিও না। তারা বরং আমাদের খেয়ে এত দূর এগিয়েছে। তাই বাংলাদেশ তাদের কথায় চলবে না। আমরা এখন চাই— আমাদের ঘরে আমরা যেন আমাদের মতো করে বাঁচতে পারি, আমাদের সম্মান নিয়ে, মর্যাদা নিয়ে একটা মানবিক উদাহরণ সৃষ্টি করতে পারি।

বুধবার সন্ধ্যায় কিশোরগঞ্জে শিল্পকলা একাডেমিতে ময়মনসিংহ-গীতিকা প্রকাশনার শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, আমরা ব্রিটিশ-পাকিস্তানের সঙ্গে চুক্তি করে স্বাধীনতা আনিনি। আমরা রক্ত দিয়ে, সংগ্রাম করে, প্রাণ দিয়ে স্বাধীনতা এনেছি।

পরিকল্পনামন্ত্রী সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু বানিয়েছেন, টানেল বানিয়েছেন, মেট্রোরেল বানিয়েছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েও করেছেন। আগামীতে উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার। অন্যদেরও দরকার, যে কোনো ব্যক্তি কাজ করতে পারবে। কিন্তু শেখ হাসিনা বেটার করতে পারবেন। তার যোগ্যতা আছে, জনগণের প্রতি ভালোবাসা আছে, স্নেহ আছে, দেশের প্রতি দায়বদ্ধতা আছে।

জাতীয় ঐক্যের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, যে কোনো সংকটকালে আমাদের দরকার জাতীয় ঐক্য। আমাদের ঐক্য দরকার উন্নয়নের জন্য, দারিদ্র্য কমানোর জন্য, শিক্ষার হার বাড়ানোর জন্য, ভালো স্বাস্থ্যের জন্য, সার্বক্ষণিক বিদ্যুৎ যাওয়া-আসা নয়, সার্বক্ষণিক বিদ্যুৎ অবস্থানের জন্য, আরও সুন্দর শহর, সুন্দর বন্দর, সুন্দর সব কিছুর জন্য আমরা নানা দিকে উন্নয়ন করছি। আরও অনেক কাজ আমরা করব। আমাদের কাজ অনেক বাকি আছে। এজন্য প্রয়োজন স্থিতিশীল পরিবেশ।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও জেলা পরিষদের সহযোগিতায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম আয়োজিত এ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। সূত্র : যুগান্তর

শেয়ার করুন