নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

এবার রাশিয়াতেও বন্দুকবাজের হামলা, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২ | ১১:১০ পূর্বাহ্ণ | আপডেট: ২৫ নভেম্বর ২০২২ | ১১:১০ পূর্বাহ্ণ

ফলো করুন-
এবার রাশিয়াতেও বন্দুকবাজের হামলা, নিহত ৪

বন্দুকবাজের দাপট রাশিয়ায়। বৃহস্পতিবার প্রকাশ্যে রাস্তায় তিনজনকে গুলি করে খুনের পর আত্মঘাতী হল আততায়ী। ঘটনা দক্ষিণ রাশিয়ার ক্রিমস্কের। নিহতদের মধ্যে ২ জনকে শনাক্ত করতে পেরেছে পুলিশ। বাকি একজনের পরিচয় এখনও জানা যায়নি। আততায়ী ষাটোর্ধ্ব এক ব্যক্তি। আক্রোশবশতই গুলি চালিয়ে খুন বলে প্রাথমিক অনুমান পুলিশের। শুরু হয়েছে তদন্ত। তবে এ ধরনের হামলায় খানিকটা স্তম্ভিত তদন্তকারীরা।

দেশে অপরাধ প্রবণতা কম নয়। গুপ্তহত্যার নিরিখে রাশিয়ার নাম থাকে তালিকার শীর্ষে। তার বেশিরভাগটাই রাজনৈতিক। এছাড়া ব্যক্তিগত কারণে খুন হওয়ার ঘটনাও কম নয়। সেসব বড় বড় অপরাধের ঘটনার তদন্ত করে থাকে রাশিয়ার ইনভেস্টিগেটিভ কমিটি। তারাই বৃহস্পতিবার ক্রিমস্ক শহরের বন্দুকবাজের হামলা নিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে।

ক্রিমিয়া উপদ্বীপের একটি ছোট্ট এলাকা ক্রিমস্ক। দক্ষিণ মস্কো থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ফুটেজ অনুযায়ী, বৃহস্পতিবার ক্রিমস্ক শহরের রাস্তা দিয়ে গুলি ছুঁড়তে ছুঁড়তে যাচ্ছে বছর ছেষট্টির এক ব্যক্তি। প্রথমে দু’জনের উপর গুলি চালায়। ওই দু’জনই তার পরিচিত বলে অনুমান। এরপর রাস্তার শেষ প্রান্তে গিয়ে এক ব্যক্তিকে ফেলে দিয়ে তার উপর গুলিবর্ষণ করে। ওই তিনজনই ঘটনাস্থলে মারা যান। আহত অবস্থায় একজনকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এরপর নিজের বন্দুকের গুলিতে নিজেকেই শেষ করে দেয় আততায়ী।

স্থানীয় প্রশাসনের মুখপাত্র আলেকজান্ডার রুনোভ জানিয়েছেন, নিহত ২ জন স্থানীয় এক ওষুধের দোকানের কর্মী। অপরজনের পরিচয় এখনও জানা যায়নি। রুনোভের আরও মন্তব্য, ৬৬ বছরের ওই বন্দুকবাজের বিবাহবিচ্ছেদ সংক্রান্ত সমস্যা চলছিল। মানসিক অস্থিরতা ছিল। সেই পরিস্থিতিতেই এমন ভয়ংকর হয়ে গুলি চালিয়েছে বলে মনে করা হচ্ছে। তদন্তে সমস্ত প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ। সূত্র: সিজিটিএন।

শেয়ার করুন