নিউইয়র্ক     বৃহস্পতিবার, ১লা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ  | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

উৎসবমুখর পরিবেশে জেবিএফএস’র উদ্যোগে স্কুল সাপ্লাই বিতরণ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ০১:৫৪ অপরাহ্ণ | আপডেট: ২৩ অক্টোবর ২০২২ | ০৪:১৯ অপরাহ্ণ

ফলো করুন-
উৎসবমুখর পরিবেশে জেবিএফএস’র উদ্যোগে স্কুল সাপ্লাই বিতরণ

নিউইয়র্কে শুরু নতুন শিক্ষাবর্ষ। নতুন করে নতুন ক্লাশে যাওয়ার জন্য স্কুলগামী শিক্ষার্থীদের মাঝেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। আর তাই নজুন প্রজন্মদের উৎসাহিত করতে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি (জেবিএফএস) স্কুল সাপ্লাই বিতরণ করেছে।

উৎসবমুখর পরিবেশে গত ২ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে জ্যামাইকার হাইল্যান্ড এভিনিউস্থ ক্যাপ্টেন টিলি পার্কে জেবিএফএস’র উদ্যোগে শতাধিক শিক্ষার্থীদের মাঝে স্কুল সাপ্লাই বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবী, বাংলা সিডিপ্যাপ ও আলাগ্রা হোম কেয়ার সার্ভিস-এর কর্ণধার বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ।

ব্যতিক্রমী এই অনুষ্ঠানে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কনভেনর ও জেবিএফএস’র অন্যতম উপদেষ্টা এবং সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উপদেষ্টা সালেহ আহমেদ, স্কুল সাপ্লাই বিতরণ অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী ও উপদেষ্টা রেজাউল করীম চৌধুরী, মেম্বার সেক্রেটারী সৈয়দ আল আমীন রাসেল ও সাধারণ সম্পাদক জে মোল্লা সানি। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে ‘রব-রুহুল’ প্যানেল থেকে সভাপতি পদপ্রার্থী আব্দুর রব মিয়া ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন, বিশিষ্ট ব্যবসায়ী ফজলুল হক, আশা হোম কেয়ার-এর কর্ণধার ইঞ্জিনিয়ার আকাশ রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ছাড়াও অন্যান্য কমিউনিটির অভিভাবকগণ তাদের সন্তানদের নিয়ে লাইনে দাঁড়িয়ে স্কুল সাপ্লাই গ্রহণ করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বেলুন, চিপস, জিলাপী আর সিঙ্গারা বিতরণ করা হয়। স্কুল সাপ্লায়ের পাশাপাশি এসব পেয়ে শিশু-কিশোররা আনন্দে মুখরিত করে তোলে ক্যাপ্টেন টিলি পার্ক।

এদিকে বক্তারা তাদের সংক্ষিপ্ত বক্তব্যে ফ্রেন্ডস সোসাইটির এই উদ্যোগের ভূয়ষী প্রশংসা এবং সংগঠনের সকল কর্মকান্ডে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, জেবিএফএস’র উপদেষ্টা ছদরুন নূর, বৃহত্তর নোয়াখালী সমিতি ইউএসএ’র সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, ফ্রেন্ডস সোসাইটির কোষাধ্যক্ষ- আখতার বাবুল, সাংগঠনিক সম্পাদক- বাবুল হাওলাদার, অধ্যাপিকা হুসনে আরা বেগম, এবিএম সালাহউদ্দিন আহমেদ, সংগঠনের সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও বেলাল আহমেদ চৌধুরী, স্কুল সাপ্লাই বিতরণ অনুষ্ঠানের যুগ্ম আহŸায়ক প্রফেসর শাহাদৎ হাসান, সমন্বয়কারী মোহাম্মদ কামরুল ইসলাম সনি, যুগ্ম সদস্য সচিব এনায়েত মুন্সী, প্রচার ও জনসংযোগ সম্পাদক- এস এম সোলায়মান, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক- এনায়েত মুন্সী, সাহিত্য সম্পাদক- ফয়সল আলিম, সমাজকল্যাণ সম্পাদক হিমু মিয়া, কার্যকরী সদস্য রাসেক মালিক, লিটন আহমেদ, রেজাউল আলম অপু, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য আজিমুর রহমান বুরহান, সোসাইটির কর্মকর্তা নওশাদ ও, সাদী মিন্টু প্রমুখ।

উল্লেখ্য, জেবিএফএস’র উদ্যোগে স্কুল সাপ্লাই বিতরণ কর্মসূচী বাস্তবায়নে পার্টনার ছিলো শাহ জে ফাউন্ডেশন, সহযোগিতায় ছিলো বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আমি, আশা হোম কেয়ার, ভালো, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গণি ও মইনুল ইসলাম এবং ফাতেমা ব্রাদার্স গ্রæপ। খবর ইউএনএ’র।

পরিচয়/টিএ

শেয়ার করুন