বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
অর্থনীতি কমিউনিটি তথ্য-প্রযুক্তি লাইফস্টাইল

উবার অ্যাপসে এবার নিউইয়র্কের ইয়েলো ট্যাক্সি

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটিতে গাড়ী চালকের তীব্র অভাবের ফলে রাইড শেয়ার প্রতিষ্ঠান উবার নিউইয়র্ক সিটির সকল ইয়েলো ট্যাক্সিকে তাদের অ্যাপসে তালিকাভুক্ত করার পরিকল্পনা গ্রহণ করেছে । তবে পরিকল্পনা বাস্তবায়নে আরো কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছে উবার। তারা আরো জানিয়েছে, ’উবার এক্স’ রাইডের জন্য যাত্রীরা যে ভাড়া প্রদান করেন, ইয়েলো ট্যাক্সিতে উবার রাইডের জন্যও প্রায় একই পরিমাণ ভাড়া তাদের পরিশোধ করতে হবে। নিউইয়র্কের প্রায় ১৪ হাজার ট্যাক্সির যে কোনোটি উবার অ্যাপস এর মাধ্যমে যাত্রী পরিবহনের সুযোগটি গ্রহণ করতে পারবে।

অনকেই এটিকে যুগান্তকারী পদক্ষেপ মনে করছেন এবং এর ফলে ইয়েলোক্যাব চালক ও উবার, লিফট জাতীয় রাইড-শেয়ারিং কোম্পানীগুলির মধ্যে কয়েক বছর ধরে বিবদমান বৈরিতারও অবসান ঘটবে বলে ধারণা করা হচ্ছে। উবার ও লিফটের উত্থানে ইয়েলো ট্যাক্সি ব্যবসায় ভয়াবহ ধসের সৃষ্টি করে। ইয়েলো ক্যাবচালকরা এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতিবাদও করেছে।

উবারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, ইয়েলো ট্যাক্সি চালকদের আরো কিছু উপার্জন করতে এবং আরোহীদের বিকল্প পরিবহন সুবিধা প্রদানে উবার অনেক দিন থেকেই কাজ করছে।

নিউইয়র্ক সিটির সাবেক ট্রানজিট কর্মী ব্রুস শেলার বলেন, এটি সবার জন্যই ইতিবাচক প্রস্তাব।

এ খবরটি প্রকাশিত হওয়ার সাথে সাথে স্টক মার্কেটে উবারের স্টক ৩.৪% বেড়ে যায়।

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share