নিউইয়র্ক     রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩ | ০১:১৪ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ | ০১:১৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত

ফাইল ছবি

এখন থেকে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে ধনী প্রদেশ দুবাই আমিরাতের সরকার। দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার (১৫ এপ্রিল) এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেন।

ওই আদেশে বলা হয়, যারা ভিসা পাওয়ার শর্ত পূরণ করতে পারবেন তারা সহজেই দুবাইয়ে থাকার জন্য ১০ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পাবেন। অর্থাৎ, যেসব ইমাম, মুয়াজ্জিন, ইসলামিক চিন্তাবিদ, মুফতি দুবাইয়ে কমপক্ষে ২০ বছর ধর্মীয় জ্ঞান বিতরণ ও চর্চা করেছেন তাদেরকে এ ভিসা দেওয়া হবে।

পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এমন ঘোষণা দিয়েছেন ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ। এছাড়া ঈদ উপলক্ষ্যে ইসলামিক ব্যক্তিত্বদের উপহার দেওয়ার ঘোষণাও এসেছে ক্রাউন প্রিন্সের পক্ষ থেকে।

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাওয়ার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশি নাগরিক ও আরব আমিরাতে দীর্ঘদিন বসবাস করা বিদেশি নাগরিকদের এ বিশেষ ভিসা দেওয়া হয়। যারা এ ভিসা পান তারা দেশটির প্রায় সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন।

প্রথমে বেসরকারি ও আবাসন খাতের বিনিয়োগকারী, ব্যবসায়ী, বিশেষ দক্ষতা সম্পন্ন ব্যক্তি, আবিষ্কারক, বিজ্ঞানী, ডাক্তার ও বিশেষ সাংস্কৃতিক ব্যক্তিদের এ ভিসা দেওয়া হতো। কিন্তু তিন বছর পর অন্যদেরও গোল্ডেন ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেয় আমিরাত সরকার। সূত্র: খালিজ টাইমস

শেয়ার করুন