নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ  | ৬ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

ইউক্রেনের ওপর আরও হামলা, লক্ষ্য জ্বালানি স্থাপনা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২ | ১১:৩৭ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ অক্টোবর ২০২২ | ১১:৩৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইউক্রেনের ওপর আরও হামলা, লক্ষ্য জ্বালানি স্থাপনা

রাশিয়ার সেনারা ইউক্রেনের জ্বালানি স্থাপনার ওপর নতুন করে বিমান হামলা চালিয়েছে। হামলায় রাজধানী দক্ষিণ উত্তর দিকে কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। হামলার স্থলে একটি থার্মাল পাওয়ার স্টেশন রয়েছে। খবর আল জাজিরার।

ইউক্রেনের প্রেসিডেন্টের দপ্তরের উপপ্রধান কাইরাইলো তাইমোশেঙ্কো বলেছেন, একটি জ্বালানি স্থাপনার ওপর তিনটি হামলা হয়েছে। বিমান হামলার কারণে উত্তর দিকের শহর ঝাইতোমির বিদ্যুৎ ও পানি সরবরাহ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে বলে ফেসবুকে জানিয়েছেন মেয়র সেরহি সুখোমলিন। আরেকটি মিসাইল গিয়ে আঘাত হানে বন্দর শহর মাইকোলাইভের একটি অ্যাপার্টমেন্ট ভবনে।
এদিকে গত দুই সপ্তাহ ধরে ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা চালাচ্ছে রাশিয়া। মূলত জ্বালানি স্থাপনাগুলো লক্ষ্য করে হামলা চালাচ্ছে তারা।

ইউক্রেন দাবি করছে, আসন্ন শীতে ইউক্রেনের সাধারণ মানুষ যেন নিজেদের উষ্ণ রাখতে না পারে সেজন্য জ্বালানি স্থাপনার ওপর ইচ্ছাকৃত হামলা চালাচ্ছে রাশিয়া। এসব হামলায় তারা ব্যবহার করছে ইরানের তৈরি কামিকাজে ড্রোন এবং বিভিন্ন ধরনের মিসাইল। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি মঙ্গলবার বলেছেন, গত ১০ অক্টোবর থেকে শুরু করে মাত্র আট দিনে ইউক্রেনের ৩০ ভাগ বিদ্যুৎ স্থাপনা ধ্বংস করে দিয়েছে রাশিয়া। সূত্র: আল জাজিরা

শেয়ার করুন