নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির পথে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২ | ১০:৫২ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ নভেম্বর ২০২২ | ১০:৫২ পূর্বাহ্ণ

ফলো করুন-
আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির পথে নিউজিল্যান্ড

শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও জিততে পারেনি আইরিশরা। কিউইদের দেয়া ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫০ রানেই থেমে যায় আয়ারল্যান্ডের ইনিংস। এই হারের মধ্যে দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের যাত্রা থেমে গেল। আর ৩৫ রানের জয়ে সেমিফাইনালের পথে নিউজিল্যান্ড।

শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেডে রান তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং ও অ্যান্ড্রু বালবির্নি। কিন্তু হঠাৎ কিউই বোলারদের নিয়ন্ত্রণে ম্যাচ থেকে ছিটকে পড়ে আইরিশরা। দুই স্পিনারের ঘূর্ণিতে কুপোকাত হয়ে মাত্র ৫ রানের ব্যবধানে তিন টপঅর্ডারকে হারায় আয়ারল্যান্ড। ২৫ বলে ৩ ছক্কায় ৩০ রান করা বালবির্নিকে বোল্ড করেন স্যান্টনার। তাতে ভাঙে ৬৮ রানের ওপেনিং জুটি।

এরপর স্টার্লিং ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ করে সোদির বলে বোল্ড হন। এরপর নিজেদের পেস আক্রমণ নিয়ে হাজির হন লকি ফার্গুসন ও টিম সাউদি। এই চার বোলারের দাপটে জর্জ ডকরেল, লরকান টাকা ও গ্যারেথ ডেলানি ছাড়া আর কোনো আইরিশ ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। টাকা ১৩, ডেলানি ১০ ও ডকরেল ২৩ রান করে আউট হন। কিউদের পক্ষে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন ফার্গুসন। দুটি করে উইকেট তুলে নেন সাউদি, স্যান্টনার ও সোদি।

শেয়ার করুন