নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আবার করোনায় আক্রান্ত জো বাইডেন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২ | ১১:০২ পূর্বাহ্ণ | আপডেট: ৩১ জুলাই ২০২২ | ১১:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
আবার করোনায় আক্রান্ত জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আবারও করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. কেভিন ওকনর এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।
ডা. কেভিন ওকনর বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেনের পুনরায় চিকিৎসার প্রয়োজন নেই। তবে তিনি নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। জো বাইডেনের পুনরায় আক্রান্ত হওয়াকে ‘রিবাউন্ড’ বা প্রতিঘাত সংক্রমণ বলেছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক।
গত সপ্তাহে মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে চারবার করোনাভাইরাসের পরীক্ষা করেছেন জো বাইডেন। চারবারই ফল নেতিবাচক এসেছিল। কিন্তু শনিবারে আবার ফল ইতিবাচক আসে।

জো বাইডেন স্থানীয় সময় শনিবার এক টুইটার পোস্টে বলেছেন, তিনি কোনো লক্ষণ অনুভব করছেন না। তবে আশপাশের সবার সুরক্ষার জন্য তিনি বিচ্ছিন্ন থাকবেন।

মার্কিন প্রেসিডেন্টের চিকিৎসার ব্যাপারে ডা. কেভিন বলেছেন, প্রেসিডেন্টকে প্যাক্সলোভিড অ্যান্টিভাইরাল ওষুধ সেবন করিয়েছেন।

এর আগে গত ২১ জুলাই মৃদু উপসর্গ নিয়ে প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭৯ বছর বয়সী জো বাইডেন। হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছিল, কোভিডে আক্রান্ত হলেও তাঁর দায়িত্ব নিয়মিতই পালন করবেন তিনি।

তখন কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা জানিয়েছিল, মধ্যপ্রাচ্য সফর থেকে ফিরে আসার চার দিন পর প্রেসিডেন্ট বাইডেনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মধ্যপ্রাচ্যে তিনি ইসরায়েল, ফিলিস্তিন ও সৌদি আরবের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এই সফরে সর্বশেষ কয়েকটি আরব দেশের নেতাদের সঙ্গে একটি সম্মেলনে যোগ দেন তিনি।

শেয়ার করুন