বৃহস্পতিবার ২৬ মে ২০২২ খ্রিস্টাব্দ
নিউইয়র্ক থেকে প্রকাশিত
পরিচয়
কমিউনিটি ধর্ম

আনজুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেট কমিটি আয়োজিত পবিত্র শবেবরাতের তাৎপর্য ও মাহে রামাদানে করণীয় শীর্ষক সেমিনার

নিউ ইয়র্ক: মহিমান্বিত রাত লাইলাতুল বরাতে আত্মো ত্যাগের মাধ্যমে বেশি বেশি নফল ইবাদত করে আল্লাহ ও তাঁর রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সান্নিধ্য হাসিল করুন।  গত ১৩ মার্চ ২০২২ ইং রোজ রবিবার বাদ মাগরিব এস্টোরিয়া গাউছিয়া জামে মসজিদে আনজুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেট কমিটির উদ্যোগে পবিত্র শবেবরাতের তাৎপর্য ও মাহে রামাদানে করণীয় শীর্ষক সেমিনার, মিলাদ ও দোয়া মাহফিলে একথা বলেনআল্লামা জালাল সিদ্দিক সাহেব

নিউইয়র্ক স্টেট কমিটির সভাপতি মাওলানা শাববীর আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা কাওছার আহমদের পরিচালনায় শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফিজ মোনাওয়ার আহমদ,নাতে রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন নিউইয়র্ক স্টেট আল ইসলাহ এর যুব বিষয়ক সম্পাদক সৈয়দ সায়েম। 

প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ নছিহত পেশ করেছেন আনজুমানে আল ইসলাহ ইউএসএ এর স্থায়ী কমিটির সভাপতি হযরত আল্লামা জালাল সিদ্দিক সাহেব  তিনি তাঁর বক্তব্য বলেন, বর্তমান সময়ের বহুমুখী ফিতনা থেকে নিজেকে রক্ষা করে পূর্ববর্তী মুমিনগণের তথা পূর্ববর্তী ইমাম ও হক্কানী উলামায়ে কেরামগণ,সর্বোপরি আউলিয়ায়ে কেরামগণের পথ অনুসরণ করতে হবে। উলামায়ে কেরামগণ শবেবরাত পালন করেছেন  আমরাও তাদের মতো শবেবরাত পালনের মাধ্যমে বেশি বেশি করে এবাদত বন্দেগি করতে হবে। শবেবরাত পালনে যারা বেদআত, নাজায়েজ ফতোয়া দিতেছে তারা ভিত্তিহীন তাদের কোন দলিল নেই, তারা সরল মনা ধর্মপ্রাণ মুসলমানদেরকে ধোকা দিতেছে,আল্লাহর গোলামী থেকে মানুষদেরকে সরিয়ে দিচ্ছে,তাদের ব্যাপারে মুসলিম উম্মাহকে সতর্ক করতে হবে,আমাদের জেনারেশনকে রক্ষা করতে হবে। সারা দুনিয়ায় আউলিয়ায়ে কেরামগণের আধ্যাত্মিকতার ছোয়া পেয়ে মানুষ দলে দলে মুসলমান হয়েছে,ইসলামের সুমহান আদর্শে দিক্কীত হয়েছে। বিশেষ করে আমেরিকায় অসংখ্য মানুষ আউলিয়ায়ে কেরামগণের সংস্পর্শে এসে বিভিন্ন বর্ণের মানুষ মুসলমান হয়েছে,সুতরাং আমরা আউলিয়ায়ে কেরামগণের পথ অনুসরণ করবো।

> রামাদানুল মোবারকে তারাবীহ এর নামাজ বিশ রাকাআত পড়তে হবে, এর পক্ষে শক্ত দলিল রয়েছে। যারা ভিতর নামাজ এক রাকাআত পড়ে আর তারাবীহ এর নামাজ আট রাকাআত পড়ে, মনগড়া ফতোয়া দিয়ে মানুষদেরকে বিভ্রান্ত করছে, তারা সঠিক পথে নয় তারা গোমরাহ,তাদের থেকে আমাদের সতর্ক থাকতে হবে।

আমরা আল্লাহ এবং আল্লাহর রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তথা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথে যেন  নিজেকে পরিচালিত করি। তিনি আরো বলেন, প্রবাস জীবনে আমাদেরকে দৈনন্দিন কাজের পাশাপাশি দ্বীনের কাজে এগিয়ে আসতে হবে,আমাদের ঈমান আক্বীদা রক্ষায় আল ইসলাহ এর ছায়াতলে এসে নতুন জেনারেশনকে তা’লিম দিতে হবে,আল্লাহর বন্দেগীতে প্রত্যোককে মনোনিবেশ করতে হবে,তাযকিয়ায়ে নফসের মাধ্যমে আত্মার পরিশুদ্ধতা অর্জন করতে হবে। বিশেষ করে সঠিক আকিদার সাথে সম্পর্ক রাখতে হবে এবং একমাত্র আল্লাহর মুখাপেক্ষী ছাড়া দুনিয়ার কারো মুখাপেক্ষী হওয়া যাবেনা।তিনি আমেরিকা সহ বৈশ্বিক শান্তি কামনা করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আনজুমানে আল ইসলাহ’র স্থায়ী কমিটির সদস্য,ফুলতলী ইসলামিক সেন্টার এর ইমাম ও খতিব আল্লামা সৈয়দ সাজিদুল হক সাহেব। মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন গাউছিয়া জামে মসজিদের ইমাম মাওঃ নুরুল আলম সিদ্দিকী। 

মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট আল ইসলাহ এর উপদেষ্টা জনাব মোতাহির হোসেন,আনজুমানে আল ইসলাহ’র বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ,আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মুরিদীন, মুহিব্বীনসহ সর্বস্থরের ধর্মপ্রাণ মুসলমান অংশ গ্রহণ করেন। পরিশেষে সভাপতি সাহেব তাঁর সমাপনী বক্তব্যে বিভিন্ন অসুস্থ ব্যক্তিবর্গের জন্য দোয়া চেয়ে আবহাওয়া প্রতিকূল থাকা অবস্থায় উপস্থিত সকলের সরব উপস্থিতির জন্য সকলকে ধন্যবাদ জানান। 

 নিউইয়র্ক স্টেট আল ইসলাহ এর প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওঃ আব্দুল কাইয়ুম সালিক এর পরিচালনায় মিলাদ শরীফ এবং প্রধান অতিথির দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা হয়। রুকন হাকিম প্রেরিত প্রেস বিজ্ঞপ্তি 

সোস্যাল শেয়ার :

Related posts

মন্তব্য করুন

Share
Share