নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কংগ্রেস প্রার্থী ক্যাইমেনের ‘স্পেশাল এডভাইজার’ হলেন আকতার হোসেন বাদল

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২২ | ০৬:১২ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১২:৫১ অপরাহ্ণ

ফলো করুন-
কংগ্রেস প্রার্থী ক্যাইমেনের ‘স্পেশাল এডভাইজার’ হলেন আকতার হোসেন বাদল

আসন্ন নির্বাচনে ইউএস কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট-৩ (নিউইয়র্ক) থেকে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জন ক্যাইমেনের সাথে বাংলাদেশ-আমেরিকান বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক আকতার হোসেন বাদল।

আসন্ন নির্বাচনে ইউএস কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট-৩ (নিউইয়র্ক) থেকে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জন ক্যাইমেনের ‘স্পেশাল এডভাইজার’ হিসেবে মনোনীত হয়েছেন বাংলাদেশ-আমেরিকান বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক আকতার হোসেন বাদল।

গত ২৭ জুন বুধবার ‘জন ক্যাইমেন ফর কংগ্রেস’ টিমের ক্যাম্পেইন ম্যানেজার ক্রিস্টিয়ান ম্যাকারিয়ো স্বাক্ষরিত এক পত্রে তাকে মনোনীত করার তথ্য জানান। আর এই মনোনয়নের মধ্য দিয়ে আকতার হোসেন বাদল মূলধারার রাজনীতিতে আরো একধাপ এগিয়ে গেলেন। এবং স্থানীয় শ্বেতাঙ্গ আমেরিকান কমিউনিটিতে বাংলাদেশী-আিেরকানদের গুরুত্বের পরিধি বাড়ল মনে করা হচ্ছে। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক রাজ্যের লং আইল্যান্ডের সাফোক কাউন্টির গ্রেট নেক এলাকা নিয়ে গঠিত ইউএস কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট-৩ আসনে আগামী ২৩ আগষ্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে ক্যাইমেন ডেমোক্র্যাটিক পার্টির শক্তিশালী প্রার্থী।

উল্লিখিত নিয়োগ পেয়ে আকতার হোসেন বাদল বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধি-কে তার প্রতিক্রিয়ায় বলেন, জন ক্যাইমেন দীর্ঘদিন ধরে কমিউনিটির বিশ্বস্থ একজন নেতা হিসেবে কাজ করে চলেছেন। কখনো বিচারপতি হিসেবে আবার কখনো সাফোক কাউন্টির প্রশাসক হিসেবে জন ক্যাইমেন দায়িত্ব পালন করেছেন। নিউইয়র্কের ইউএস কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট-৩ আসনে তিনি একজন জনপ্রিয় মানুষ এবং শক্তিশালী প্রার্থী। তিনি নির্বাচিত হলে লং আইল্যান্ড তথা নিউইয়র্ক ষ্টেটকে কাজের সুন্দর একটি জায়গা হিসেবে পরিণত করবেন। বসবাসের নিরাপদ স্থান এবং জীবিকার্জনের উত্তম অবলম্বনে পরিণত করতে চান জন ক্যাইমেন। আমিও তার সাথে দীর্ঘদিন ধরে কাজ চলেছি।

আকতার হোসেন বাদল বলেন, আমরা যারা রাজনীতি করছি তাদের দেশীয় দলীয় রাজনীতির পাশাপাশি মূলধারার রাজনীতিতে আরো বেশী করে সম্পৃক্ত হওয়া জরুরী। কেননা, প্রবাসে দেশের রাজনীতি করে দেশের জন্য বেশী কিছু করা যাবে না। বরং মূলধারার রাজনীতির মাধ্যমে প্রবাসী বাংলাদেশী ছাড়াও বাংলাদেশ ও দেশের জনগণের জন্য আমেরিকান সরকারের কাছ থেকে অনেক সুযোগ-সুবিধা আদায় করা সম্ভব। তিনি বলেন, ‘জন ক্যাইমেন ফর কংগ্রেস’ টিমের ‘স্পেশাল এডভাইজার’ মনোনীত হয়ে মূলধারার রাজনীতিতে সক্রিয় হওয়ার ধাপ আরো এগিয়ে গেলো। তিনি তার দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন