নিউইয়র্ক     শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

অ্যাসাল’র মিডিয়া ডিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২ | ০৮:৩৭ অপরাহ্ণ | আপডেট: ০৬ নভেম্বর ২০২২ | ০৯:৩৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
অ্যাসাল’র মিডিয়া ডিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিউইয়র্ক : গত ২ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় জ্যামাইকাস্থ থমাস ব্যারী প্লেসের হলে অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার-অ্যাসাল নিউইয়র্কে ৫ম মিডিয়া ডিনার ও মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়। অ্যাসাল’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন আলোচনা সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য ও অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাসাল ন্যাশনাল কমিটির সেক্রেটারী করিম চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটি কাউন্সিল স্পিকার এড্রিন অ্যাডমস, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু, ষ্টেট সিনেটর জেসিকা রামোস, সিনেটর টবি এ্যান স্ট্যাভিসকি, সিনেটর জেনিফার রাজকুমার, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি মেম্বার ক্যাটেলিনা ক্রুজ, অ্যাসেম্বলি মেম্বার নাথালিয়া ফার্নান্দেজ, স্টিভ রাগা, স্থানীয় ডিস্ট্রিক্ট-২৪ এর কাউন্সিল মেম্বার জেমস এফ জিনারো, ডেমোক্রাটিক ডিস্ট্রিক্ট লীডার বল্ডিও। অনুষ্ঠানে প্রদত্ত বক্তব্যে নেতৃবৃন্দ ৮ নভেম্বরের নির্বাচনে ক্যাথি হকুলকে গভর্নর নির্বাচিত করার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন এক্টিভিষ্টি জমিলা উদ্দিন, নবগঠিত কুইন্স চ্যাপ্টারের প্রেসিডেন্ট কাজী ফরিদ আহমেদ, সেক্রেটারি হারজিত মিনহাজ, সিটি ইউনিভার্সিটির প্রফেসর মহসিন পাটোয়ারী প্রমুখ।

অনুষ্ঠানে কুইন্স বরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস অ্যাসাল কুইন্স চ্যাপ্টারের ৫১ সদস্য বিশিষ্ট নব গঠিত কমিটির কর্মকর্তাদেরকে আনুষ্ঠানিকভাবে শপথ বাক্য পাঠ করান। এর আগে ডোনাভান রিচার্ডস তার বক্তব্যে অ্যাসাল’র বিভিন্ন কর্মকান্ডের ভ‚য়সী প্রশংসা করেন।

তিনি বলেন, অ্যাসাল নিউইয়র্কের বাংলাদেশিসহ সাউথ এশিয়ান আমেরিকানদেরকে ম‚লধারার রাজনীতির সাথে সম্পৃক্ত করতে সক্ষম হয়েছে। যার ফলশ্রুতিতে নিউইয়র্কে বিভিন্ন পর্যায়ে সাউথ এশিয়ান নেতৃত্ব উঠে এসেছে এবং তা অব্যাহত থাকবে ভবিষ্যতে।

তিনি বলেন, এখানে বসবাস করে ১৯০টি দেশে ৩৫০টি ভাষাভাষি জনগোষ্ঠি। তাদের সামাজিক, অর্থনৈতিক জীবন মান উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি।

নিউইয়র্ক সিটি কাউন্সিলের স্পিকার এড্রিন অ্যাডামস বলেন, নিউইয়র্ক সিটির ইতিহাসে প্রথমবারের মতো নারী কাউন্সিল মেম্বার সংখ্যাগরিষ্ঠ।

এছাড়া এবারের সিটি কাউন্সিলে কোরিয়ান, বাংলাদেশি ও ভারতীয় আমেরিকানরা নির্বাচিত হয়ে এসেছেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশি কাউন্সিল মেম্বার শাহানা হানিফের কথা স্মরণ করেন। স্পিকার অ্যাসাল’র কর্মকান্ডেরও প্রশংসা করে বলেন, এই সংগঠন সাউথ এশিয়ানদেরকে নেতৃত্বে আসার পেছনে কাজ করছে।

অনুষ্ঠানে মূলধারার লেবার লীডার ও অ্যাসাল’র প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দিন সিটির নির্বাচনের গুরুত্ব তুলে ধরে গভর্নর প্রার্থী ক্যাথি হকুলসহ অ্যাসাল এনড্রোসড প্রার্থীসহ সকল ডেমোক্রেট প্রার্থীকে নভেম্বরের নির্বাচনে জয়ী করতে সবাইকে কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহবান জানান।

তিনি বলেন, ১১ ডিসেম্বরে ফ্লাসিংয়ের শেরাটন লাগোয়ার্ডিয়া ইস্ট হোটেলে অ্যাসাল’র ১৫ তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্থায়ী উক্ত কনভেনশনে যোগদানের জন্য তিনি সকলকে আমন্ত্রণ জানান।

মাফ মিসবাহ উদ্দিন আরো বলেন, স্থানীয় মিডিয়া কমিউনিটির কল্যাণে অনন্য ভূমিকা পালন করছে। মিডিয়া কর্মীরা কমিউনিটির জন্য সর্বোত্তম সেবা দিয়ে যাচ্ছে। মিডিয়া কর্মীরা কমিউনিটির গর্ব। মিডিয়া কর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে পূর্বের মত আনুষ্ঠানিকভাবে তাদের সম্মান জানাতে অ্যাসাল’র এ আয়োজন।

অ্যাসাল’র সেক্রেটারী করিম চৌধুরী বলেন, অ্যাসাল’র দক্ষিণ এশীয় কমিউনিটি এবং মূলধারার রাজনীতির মধ্যে সেতুবন্ধন তৈরীর কাজ করে যাচ্ছে। মিডিয়ার সক্রিয় সহযোগিতা অব্যাহত থাকলে অ্যাসাল তার লক্ষ্য অর্জনে সক্ষম হবে।

কয়েকজন সংবাদকর্মী আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, অ্যাসাল কমিউনিটির জন্য ভাল কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে অ্যাসাল’র কর্মকান্ড এগিয়ে নিয়ে সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তারা। মিডিয়ার পক্ষ থেকে অ্যাসাল’কে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, ইউএসঅনলাইন নিউজের শাখাওয়াত হোসেন সেলিম ও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান।

শেয়ার করুন